img

Follow us on

Friday, May 17, 2024

Israel-Hamas War: ইজরায়েলের পাশে ইলন! মোছা হল হামাসপন্থীদের ‘এক্স’ অ্যাকাউন্ট

হামাসপন্থীদের ‘এক্স’ অ্যাকাউন্ট বন্ধ করা নিয়ে কী বললেন মাস্ক?

img

ইলন মাস্ক (সংগৃহীত ছবি)

  2023-10-14 09:14:16

মাধ্যম নিউজ ডেস্ক: হামাস জঙ্গিদের (Israel-Hamas War) সমর্থনে চলা 'এক্স' অ্যাকাউন্টগুলি মোছার কাজ শুরু করল ইলন মাস্কের সংস্থা। এ নিয়ে আনুষ্ঠানিকভাবে বিবৃতিও দিয়েছেন 'এক্স'-এর মালিক ইলন মাস্ক। তাঁর মতে, ‘‘সন্ত্রাসবাদী সংগঠনকে 'এক্স'-এর দুনিয়ায় কোনও জায়গা দেওয়া হবে না।’’ এখনও পর্যন্ত জানা গিয়েছে, প্রায় ১০০টিরও বেশি অ্যাকাউন্ট যেগুলি থেকে হামাস জঙ্গিদের (Israel-Hamas War) সমর্থনে পোস্ট করা হতো, তা মুছে দিয়েছে 'এক্স'।

কী জানাল 'এক্স' কর্তৃপক্ষ 

এ নিয়ে 'এক্স'-এর এক পদাধিকারী লিন্ডা ইয়াক্যারিনো লেখেন, “কঠিন পরিস্থিতিতে জনগণের মধ্যে কথোপকথন চালিয়ে যাওয়ার কাজে এক্স দায়বদ্ধ। কিন্তু অবৈধ এবং নিষিদ্ধ বিষয়ও যেন ছড়িয়ে না পড়ে, সে বিষয়ে সজাগ থাকা উচিত।”  তাঁর আরও সংযোজন, “এক্স সন্ত্রাসবাদী এবং বিচ্ছিন্নতাবাদীদের (Israel-Hamas War) জায়গা নয়। তাই আমরা এই সমস্ত অ্যাকাউন্ট মুছে দেব তো বটেই, সমর্থকদের অ্যাকাউন্টগুলির ক্ষেত্রেও একই পদক্ষেপ করা হবে।”

ইউরোপিয়ান ইউনিয়নের নির্দেশ

সূত্রের সূত্রের খবর, ইজরায়েল-হামাস যুদ্ধের (Israel-Hamas War) আবহে ইউরোপিয়ান ইউনিয়নের প্রধান থ্রিয়েরি ব্রেটন 'এক্স' কর্তৃপক্ষকে হামাসপন্থীদের অ্যাকাউন্টগুলি মুছে দেওয়ার সুপারিশ করেন। কারণ হিসেবে তারা জানায় যে এগুলি থেকে ভুয়ো তথ্য পরিবেশন করা হচ্ছে। এর পাশাপাশি ইলন মাস্কের সংস্থাকে ২৪ ঘণ্টা সময়সীমাও বেঁধে দেয় ইউরোপিয়ান ইউনিয়ন। তারপরেই নড়েচড়ে বসে 'এক্স' কর্তৃপক্ষ।  জানা গিয়েছে শুধুমাত্র এক্স কর্তৃপক্ষকেই নয়, ইতিমধ্যে জুকেরবার্গের 'মেটা'কর্তৃপক্ষকেও এমন নির্দেশ দিয়েছে ইউরোপিয়ান ইউনিয়নের প্রধান।

আরও পড়ুন: সতর্ক কেন্দ্র, বাড়তি নিরাপত্তা ভারতে বসবাসকারী ইজরায়েলি নাগরিকদের

৭ অক্টোবর হঠাৎই ইজরায়েলের ওপর রকেট হামলা চালায় প্যালেস্তাইনের জঙ্গিগোষ্ঠী হামাস

গত ৭ অক্টোবর হঠাৎই ইজরায়েলের (Israel-Hamas War) ওপর রকেট হামলা চালায় প্যালেস্তাইনের জঙ্গিগোষ্ঠী হামাস। শুক্রবার পর্যন্ত পরিসংখ্যান বলছে হামাসের হামলায় ইজরায়েলের ১,৩০০ নাগরিক নিহত হয়েছেন। যাদের মধ্যে ২২২ জন সেনাকর্মী আছেন। অন্যদিকে, ইজরায়েলের পাল্টা জবাবে প্যালেস্তাইনের গাজায় নিহত হয়েছেন ১,৪১৭ জন নাগরিক।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Elon Musk

bangla news

Bengali news

Israel-Hamas War


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর