img

Follow us on

Sunday, May 19, 2024

Modi in Doha: উপচে পড়া ভিড়! ভারত-কাতার বন্ধুত্বকে আরও দৃঢ় করতে দোহায় প্রধানমন্ত্রী মোদি

PM Modi in Qatar: ৮ ভারতীয়ের মুক্তির পরই কাতারে মোদি, দেখা করবেন কার কার সঙ্গে?

img

কাতারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেখতে উপচে পড়া ভিড়।

  2024-02-15 11:16:10

মাধ্যম নিউজ ডেস্ক:  ভারত ও কাতারের বন্ধুত্বকে আরও দৃঢ় করার লক্ষ্যে দোহায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বুধবার দোহায় পৌঁছে কাতারের  প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুল রহমান আল থানির (Sheikh Mohammed bin Abdulrahman Al Thani) সঙ্গে সাক্ষাত করেন মোদি (Modi in Doha)। যেখানে বাণিজ্য ও বিনিয়োগ, জ্বালানি, অর্থের মতো ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা সম্প্রসারণের বিষয়ে আলোচনা হয়। দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে দুই নেতার মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলেই জানা গিয়েছে।

নজরকাড়া সম্বর্ধনা

এই নিয়ে দ্বিতীয়বার কাতার সফরে (Modi in Doha) গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৬ সালের জুনে তিনি প্রথম কাতার সফর করেন। সেখানে পৌঁছালে মোদিকে উষ্ণ অভ্যর্থনা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী সোলতান বিন সাদ আল-মুরাইখি। সেখানে মোদিকে দেখতে ভিড় করে প্রচুর প্রবাসী ভারতীয়রা। পরে তিনি কাতারের প্রধানমন্ত্রীর দেওয়া নৈশভোজে অংশ নেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানিয়েছেন যে ভারত-কাতারের বন্ধুত্বকে আরও মজবুত করতে আশাবাদী তিনি। গত ১২ ফেব্রুয়ারি ভারত ঘোষণা করে, কাতারের রাজধানী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। কাতারে জেলবন্দি ভারতীয় নৌবাহিনীর আট সদস্যের মধ্যে সাতজন দেশে ফেরার পর এই ঘোষণা করা হয়। 

কাতারের রাজার সঙ্গে সাক্ষাত

দুইদিনের সফরে তিনি কাতারের (Modi in Doha) এমির বা রাজা শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দুই দেশের মধ্যে সম্পর্ক মজবুত করতে কাতারের একাধিক শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদি। সম্প্রতিই কাতার থেকে নৌসেনার প্রাক্তন ৮ কর্তার মুক্তিকে প্রধানমন্ত্রী মোদী ও ভারত সরকারের বিরাট কূটনৈতিক জয় বলেই দেখা হচ্ছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Qatar

Doha

Modi in Doha

PM Modi in Qatar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর