img

Follow us on

Sunday, May 19, 2024

Tour and Travel: বেড়ানোর ইচ্ছায় সাধের বাড়ি বিক্রি করে এখন ভাড়া বাড়িতে! কেন জানেন?

"অতি লোভে তাঁতি নষ্ট"!

img

কেরি উইটম্যান।

  2023-12-12 18:24:20

মাধ্যম নিউজ ডেস্ক: কথাতেই আছে, ইচ্ছের দাম লক্ষ টাকা। স্বপ্ন দেখতে কার না ভালো লাগে? আর সেই স্বপ্ন পূরণ হলে তো আরও আনন্দের ব্যাপার। কিন্তু স্বপ্ন পূরণ করার প্রচেষ্টায় যদি সেটি জীবনের কাঁটা হয়ে দাঁড়ায়, তাহলে কী হবে? ঠিক এই রকমই এক ঘটনা ঘটেছে আমেরিকার বাসিন্দা এক মহিলা কেরি উইটম্যান-এর সাথে। নিজের স্বপ্ন পূরণ করার জন্য তিনি তাঁর বাড়ি বিক্রি করে মাথার ছাদ পর্যন্ত হারিয়েছেন। আর তাঁর এই ঘটনাটি (Tour and Travel) গোটা বিশ্ব জুড়ে ছড়িয়ে পড়ে হু-হু করে। কিন্তু কী এমন ঘটেছে যে তাঁকে এই দিনের মুখোমুখি হতে হয়েছে?

কী এমন ঘটেছে? (Tour and Travel) 

আমেরিকার বাসিন্দা কেরি উইটম্যান গত বছর একটি বিজ্ঞাপন দেখেন, যেখানে একটি ক্রুজে চড়ে বিশ্বের ১৪৮ টি দেশ ঘুরে দেখার কথা বলা হয়। সেখান থেকেই শুরু হয় কেরি উইটম্যানের স্বপ্ন পূরণের ইচ্ছা। ৩ বছর ধরে চলবে এই ক্রুজ ভ্রমণ। সমস্তটা জলপথের মাধ্যমেই বিশ্বের ১৪৮ টি দেশে পৌঁছানো হবে, এমনটাই জানানো হয়েছিল বিজ্ঞাপনে। আর এই সমস্ত ভ্রমণের জন্য ভ্রমণকারীর ১ লক্ষ ডলারের প্যাকেজ নির্ধারণ করা হয়েছিল ক্রুজ কোম্পানির তরফ থেকে। কিন্তু সেই মুহূর্তে কেরি উইটম্যানের কাছে অত টাকা না থাকায় তিনি তাঁর নিজের বাড়ি বিক্রি করে ৩২ হাজার ডলার অগ্রিমের বিনিময়ে (ভারতীয় মুদ্রায় ২৬ লক্ষ ৬৬ হাজার ৭৮৪ টাকা) একটি টিকিট কাটেন। তিনি এই ভেবে তাঁর সিদ্ধান্তে এগিয়ে যান যে, আগামী ৩ বছর ধরে চলবে এই ভ্রমণ। এই তিন বছর তিনি তাই জাহাজেই কাটিয়ে দেবেন এবং সেই জাহাজ থেকেই অফিসের অনলাইন কাজও করতে পারবেন। আবার পরবর্তীতে ভ্রমণ (Tour and Travel) শেষে নিজে অন্য বাড়ি কিনে বসবাস করবেন.

এবারই আসল বিপত্তি

বহু বছর থেকেই ক্রুজে চড়ে বিশ্ব ভ্রমণের (Tour and Travel) ইচ্ছা তাঁর। কিন্তু তাঁর এই স্বপ্ন হঠাৎই দুঃস্বপ্নে পরিণত হয়। ২০২২ সালে স্বপ্ন পূরণ করতে বাড়ি বিক্রি করে ওই টাকা তিনি ‘লাইফ অ্যাট সি ক্রুজ’ কোম্পানিতে জমা করেন। কোম্পানির তরফ থেকে জানানো হয়, আগামী ১লা নভেম্বর ইস্তানবুল থেকে যাত্রা শুরু করবে ক্রুজটি। কিন্তু সেই তারিখ বদলে যায় হঠাৎ। জানানো হয়, সেই ভ্রমণের তারিখটি পরিবর্তন হয়ে ১১ তারিখ হবে। দুর্ভাগ্যবশত আবার পরিবর্তন হয় এই তারিখ ৩০ তারিখে। আবার পরবর্তীতে কোম্পানি জানায়, এই যাত্রাটি আর হচ্ছে না, বাতিল করা হয়েছে। ক্রুজটির নিরাপত্তা সংক্রান্ত সমস্যা থাকায় এটি বাতিল করা হয়।

বাড়ি ভাড়া নিয়ে থাকছেন

আর এবারেই মাথায় হাত পড়ে কেরি উইটম্যানের। ইতিমধ্যে তিনি তাঁর বাড়ি বিক্রি করে ফেলেছেন। মাথা গোঁজার ঠাঁই পর্যন্ত নেই। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, কয়েক মাসের মধ্যে সমস্ত টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। কিন্তু ততদিন উইটম্যান একটি বাড়ি ভাড়া নিয়ে থাকছেন। তাঁর দেওয়া টিকিটের (Tour and Travel) অগ্রিম ৩২ হাজার ডলার হাতে পাওয়া এখনও অনিশ্চিত। হয়তো একই বলে অতি লোভে তাঁতি নষ্ট।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Tour and Travel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর