img

Follow us on

Sunday, May 19, 2024

US Airport: বিকল সামনের চাকা! জরুরি অবতরণ বিমানের, প্রাণ রক্ষা ৯৬ যাত্রীর

মার্কিন দেশে শার্লট ডগলাস বিমানবন্দরে এই ঘটনা ঘটেছে

img

অবতরণের পর ডেল্টা এয়ারলাইন্সের বোয়িং ৭১৭ বিমান (সংগৃহীত ছবি)

  2023-06-29 17:08:59

মাধ্যম নিউজ ডেস্ক: অল্পের জন্য রক্ষা পেল ৯৬ জন যাত্রী সমেত একটি বিমান। আকাশপথে কোনও গোলযোগ ছিলনা। বিপত্তি দেখা গেল ল্যান্ডিং এর সময়। রানওয়েতে নামার সময় কোনও ভাবেই খুললই না সামনের চাকা। প্রসঙ্গত বিমানের ভাষায় একে ল্যান্ডিং গিয়ার বলে। সেই অবস্থাতেই ঝুঁকিপূর্ণভাবে বিমান নামাতে হল পাইলটকে। এর জেরে যাত্রী মহলে শোরগোল পড়ে যায়। ঘটনাটি ঘটেছে আমেরিকার শার্লট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দরে (US Airport)। বিমানবন্দরের আধিকারিকরা যদিও জানিয়েছেন, এর ফলে কেউ হতাহত হননি। তবে যাত্রীদের আতঙ্ক যেন কিছুতেই কাটছে না।

বুধবার সকালেই ঘটে এই বিপত্তি

জানা গিয়েছে, বুধবার স্থানীয় সময় সকাল ৭টা ২৫ মিনিটে ৯৬ জন যাত্রী নিয়ে আটলান্টা থেকে নর্থ ক্যারোলাইনায় উদ্দেশে উড়ে যায় ডেল্টা এয়ারলাইন্সের বোয়িং ৭১৭ বিমান। কিন্তু বিপত্তি দেখা দেয় স্থানীয় শার্লট ডগলাস বিমানবন্দরে (US Airport) নামার সময়েই। বিমানবন্দরে নামার সময় পাইলট লক্ষ্য করেন সামনের ‘ল্যান্ডিং গিয়ারে’ কিছু একটা সমস্যা হয়েছে। 

কীভাবে অবতরণ?

বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে সমস্যার কথা জানান তিনি। এর পাশাপাশি, জরুরি অবতরণের জন্য অনুমতিও চান পাইলট। শেষমেশ মেলে অনুমতিও। সবুজ সঙ্কেত পেতেই পাইলট বিমানটিকে রানওয়ে বরাবর নামিয়ে আনেন খুব সন্তর্পণে। রানওয়ের মাটি ছুঁতেই বিমানের সামনের অংশ ঘষটে ঘষটে এগোতে থাকে। এর ফলে ঝাঁকুনি শুরু হয় বিমানের অভ্যন্তরে। যাত্রীদের যাতে নিরাপদে বিমান থেকে বার করে আনা যায়, তাই আগে ভাগেই সব কিছু প্রস্তুতি রেখেছিল কর্তৃপক্ষ। বিমানটি কোনও ভাবে থামতেই যাত্রীদের তড়িঘড়ি বিমান থেকে নামিয়ে আনা হয়। মার্কিন দেশের উড়ান প্রশাসন দ্য ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, কী ভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Us Airport


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর