img

Follow us on

Saturday, May 18, 2024

Amazon: বিমান দুর্ঘটনার ২ সপ্তাহ পর! আমাজনের জঙ্গল থেকে জীবিত উদ্ধার চার শিশু

আমাজন জঙ্গলের দক্ষিণে ক্যাকেটা অঞ্চল দিয়ে হাঁটতে থাকে শিশুরা

img

অ্যামাজনের জঙ্গল থেকে উদ্ধার চার শিশু।

  2023-05-18 16:26:41

মাধ্যম নিউজ ডেস্ক: এই ঘটনা কোনও চিত্রনাট্যকেও হার মানায়। কথায় বলে, 'রাখে হরি তো মারে কে!' এই ঘটনা তারই নমুনা। আমাজনে প্লেন ভেঙে (Plane Crash) পড়ার দু সপ্তাহ পর চার শিশুকে জীবন্ত উদ্ধার করা হল। কলম্বিয়ায় আমাজনের (Amazon) ঘন জঙ্গল থেকে তাদের বার করে আনা হয়৷ এই ঘটনায় কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো জানিয়েছেন এ হল সারা দেশের কাছে এক আনন্দ মুহূর্ত৷ সামাজিক মাধ্যমে এই ঘটনা শেয়ার করেছেন প্রেসিডেন্ট পেত্রো (Gustavo Petro) ৷ তিনি জানিয়েছেন সেনাবাহিনীর চিরুনি তল্লাশির পর বন থেকে উদ্ধার করা হয়েছে শিশুদের৷

আমাজন থেকে উদ্ধার

গত ১ মে কলম্বিয়ার আমাজনে (Amazon) ভেঙে পড়ে একটি চার্টার্ড বিমান। তাতে পাইলট-সহ তিন জনের মৃতদেহ উদ্ধার হয়। কিন্তু খোঁজ মিলছিল না ১১ মাস থেকে ১৩ বছরের চারটি শিশুর। তাদের খুঁজতে ১০০ সেনাকর্মী এবং গোয়েন্দা কুকুর নামানো হয়। তন্ন তন্ন করে খোঁজার পর চারটি শিশুর খোঁজ মিলেছে বলে দাবি করেছেন প্রেসিডেন্ট গুস্তাভো। যদিও এ নিয়ে সংশয় দানা বেঁধেছে। কারণ, কলম্বিয়ার প্রতিরক্ষা মন্ত্রক দাবি করেছে, শিশু উদ্ধারের কোনও খবর তাদের জানা নেই। ফলে প্রেসিডেন্ট যা বললেন, তা নিয়ে সন্দেহের অবকাশ রয়েছে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ‘‘বাংলা সরকার অসহিষ্ণু’’! ‘দ্য কেরালা স্টোরি’র উপর নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

আমাজন জঙ্গলে অনুসন্ধান

উদ্ধারকারীদের বিশ্বাস ছিল, দুর্ঘটনার পর আমাজন (Amazon) জঙ্গলের দক্ষিণে ক্যাকেটা অঞ্চল দিয়ে হাঁটতে থাকে শিশুরা৷ তাদের কোলেই ছিল ১১ মাসের শিশু৷ বুধবার তাদের তৈরি ডালপালার অস্থায়ী আস্তানা ধরা পড়ে সন্ধানকারীদের চোখে৷ তাছাড়া জঙ্গলের গাছপালার ডালে এবং অন্যত্র উদ্ধার হয় কাঁচি এবং চুলের ফিতে৷ তখনই সেনাবাহিনী নিশ্চিত হয় ঘন জঙ্গলেই আছে মানুষের উপস্থিতি৷ সন্ধানপর্বে খুঁজে পাওয়া যায় বাচ্চাদের বোতল এবং আধখাওয়া ফলও৷ সেই সূত্র ধরেই শিশুদের উদ্ধার করা হয়।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Amazon

Plane Crash

Colombia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর