img

Follow us on

Wednesday, May 22, 2024

Donald Trump: ‘‘আমার অপরাধ এটাই যে...’’! আদালত থেকে বেরিয়ে বাইডেন প্রশাসনকে তুলোধনা ট্রাম্পের

আমেরিকার ইতিহাসে এই প্রথম কোনও প্রেসিডেন্টকে ফৌজদারি মামলায় গ্রেফতার করা হল।

img

ডোনাল্ড ট্রাম্প।

  2023-04-05 14:38:08

মাধ্যম নিউজ ডেস্ক: আত্মসমর্পণের সুযোগ দেওয়া হয়নি। তার আগেই গ্রেফতার করা হয় প্রাক্তন মার্কিন প্রেসি়ডেন্ট ডেনাল্ড ট্রাম্পকে (Donald Trump)। টাকা দিয়ে এক পর্ন তারকার মুখ বন্ধ রাখার মামলায় তাঁর বিরুদ্ধে ওঠা মোট ৩৪টি অভিযোগে তিনি নিজেকে নির্দোষ বলে ম্যানহাটন আদালতে দাবি করেন। আদালত থেকে বেরিয়েই জনগণের উদ্দেশে ট্রাম্প চিৎকার করে বলেন, “দেশকে শত্রুদের থেকে বাঁচিয়েছি এটাই আমার অপরাধ। বরাবর অন্যায়ের বিরুদ্ধে লড়েছি, আর আজ গোটা বিশ্বই এই ঘটনা দেখে হাসছে।” ট্রাম্পের দাবি, বর্তমানে দেশ ক্রমাগত নরকের দিকে যাচ্ছে।

আদালতে ট্রাম্পের দাবি

মঙ্গলবারই পর্নতারকাকে ঘুষ দেওয়ার (Hush Money Case) অভিযোগে গ্রেফতার করা হয় ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump)। আমেরিকার ইতিহাসে এই প্রথম কোনও প্রেসিডেন্টকে ফৌজদারি মামলায় (Criminal Charges) গ্রেফতার করা হল। ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মোট ৩৪টি অপরাধের অভিযোগ আনা হয়েছে। তবে আদালত কক্ষে বসে একটিও অপরাধ স্বীকার করেননি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। নিউ ইয়র্কের ম্যানহ্যাটন কোর্টরুমে প্রায় এক ঘণ্টা ধরে কথা বলেন ট্রাম্প। আদালতে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলি তুলে ধরা হলে তিনি দৃঢ় গলায় বলেন, “নট গিল্টি” (আমি অপরাধী নই)। মামলা চলাকালীন তাঁর চোখে মুখে বিরক্তির ছাপ ছিল স্পষ্ট। 

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের (Donald Trump) বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালের আগে তিনি পর্নতারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী প্রচার শুরু হওয়ার আগে তিনি নির্বাচনী তহবিল থেকে লক্ষাধিক টাকা ঘুষ দিয়েছিলেন যাতে ওই পর্ন তারকা তাঁদের সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখেন। ম্যানহ্যাটনের ডিস্ট্রিক অ্যাটর্নি অ্যালভিন ব্রাগসের অভিযোগ, ২০১৬ সালের নির্বাচনী প্রচারকে শক্তি জোগাতে তার আগের দুই বছর ধরে একটি প্রচার চালাচ্ছিলেন ট্রাম্প। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সমস্ত নেতিবাচক খবরকে ধামাচাপা দিয়েছেন ট্রাম্প। তথ্য লুকোতে নিজের ব্যবসার নথিতে কারচুপি করেছেন।

আরও পড়ুন: পর্নস্টারের সঙ্গে যৌন কেচ্ছার কথা গোপন! এবার কি জেলে যেতে হবে ট্রাম্পকে?

ছাড়া পেলেন ট্রাম্প

মঙ্গলবার গ্রেফতারের কিছুক্ষণ পরেই অবশ্য ছাড়া পেয়ে যান ট্রাম্প (Donald Trump)। শুনানির পর আদালত থেকে বেরিয়ে নিজের বোয়িং ৫৭৫ জেটে ফ্লোরিডায় ফিরে যান প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। বর্তমান প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে ট্রাম্প এদিন বলেন, “জীবনে কখনও ভাবিনি আমেরিকায় এ জিনিস হবে। প্রেসিডেন্ট জো বাইডেন দেশটাকে নরকে নিয়ে যাচ্ছেন। যা হয়েছে তা গোটা দেশের জন্য অপমান। আমরা আমেরিকার অন্ধকারতম সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই মুহূর্তে দাঁড়িয়ে আমি এইটুকু বলতে পারি, নরকে যাচ্ছে আমাদের দেশ। গোটা বিশ্ব আমাদের উপরে হাসছে সীমান্ত খুলে দেওয়া ও আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্তের জন্য। ”   

ট্রাম্পের দাবি মিথ্যা মামলা

রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) দাবি করেন, ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট দৌড়ে নাম লিখিয়েছেন তিনি। তাই তাঁর বিরোধী দলের আইনজীবী ও বিচারকরা যেন তেন প্রকারে তাঁকে নির্বাচনী দৌড় থেকে সরানোর জন্য ফাঁসানোর চেষ্টা করছে। তাঁর বিরুদ্ধে আনা ঘুষের অভিযোগ ও গ্রেফতারি রাজনৈতিক প্রতিহিংসা বলেই দাবি করেছেন ট্রাম্পের আইনজীবীরা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

joe biden

bribe

Arrested

Donald Trump

crime


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর