img

Follow us on

Saturday, May 18, 2024

Bangladesh Election 2024: রাজনীতির ময়দানে শাকিব, ফিরদৌস! হাসিনার দলের টিকিটে লড়বেন ভোটে

Shakib Al Hasan: আওয়ামী লিগের প্রার্থী শাকিব, আবার টিকিট পেলেন মাশরফি মোর্তাজা

img

শাকিব আল হাসান ও ফিরদৌস।

  2023-11-27 12:50:33

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশের ১২তম সংসদীয় নির্বাচনে (Bangladesh Election 2024) লড়বেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। মাগুরা ১ আসন থেকে লড়াই করবেন শাকিব। যেটি তাঁর নিজের জেলা। ৭ জানুয়ারি বাংলাদেশে (Bangladesh) নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দল আওয়ামী লিগের হয়েই প্রার্থী হচ্ছেন অভিনেতা ফিরদৌস।

ভোটের লড়াইয়ে শাকিব

আপাতত আঙুলের চোটে মাঠের বাইরে শাকিব। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন শাকিব। যে কারণে বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। কবে তিনি মাঠে ফিরবেন, তা এখনও নিশ্চিত নয়। ধোঁয়াশা রয়েছে। মাশরাফি মর্তুজার পর বাংলাদেশ ক্রিকেট দলের দ্বিতীয় অধিনায়ক হিসাবে নির্বাচনে লড়বেন শাকিব। প্রাক্তন ক্রিকেটার মাশরফিও ২০১৮-র নির্বাচনেই আওয়ামী লিগের টিকিটে জয়ী হয়ে সাংসদ হয়েছিলেন। বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে ক্ষমতাসীন হাসিনার আওয়ামি লিগ। রবিবার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রাথমিকভাবে ৩০০টি আসনে মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করার কথা ছিল। নারায়ণগঞ্জ-৫ ও কুষ্টিয়া-২ আসনের প্রার্থী কারা হচ্ছেন সেই ঘোষণা অবশ্য করা হয়নি।

আরও পড়ুন: শান্তিপুর রাসযাত্রায় রাধাকৃষ্ণের যুগল মিলনের পর হয় বিগ্রহ নিয়ে নগর পরিক্রমা

ভোট-ময়দানে ফিরদৌসও

শাকিবের পাশাপাশি জনপ্রিয় চলচ্চিত্র নায়ক ফিরদৌসকে ঢাকা-১০ আসনে প্রার্থী (Bangladesh Election 2024) করা হয়েছে। রবিবার প্রকাশিত প্রার্থী তালিকায় ৩০০টির মধ্যে ২৯৮টি আসনে আওয়ামী লিগ নিজেদের প্রার্থী ঘোষণা করায় তাদের শরিক দল জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি এবং জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ফাঁপরে পড়েছে। আওয়ামী লিগ গত তিনটি নির্বাচন শরিকদের নিয়ে জোট গড়ে লড়েছে। এ বারে সব আসনে একতরফা প্রার্থীদের নাম ঘোষণা করার পরে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছে, শরিকদের সঙ্গে আলোচনা হবে। যে সব আসন তাদের ছাড়া হবে, সেখানে আওয়ামী প্রার্থীরা সরে দাঁড়াবেন। গোপালগঞ্জ-৩ আসন থেকে সপ্তম বারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক-সহ মন্ত্রিসভার সব পূর্ণমন্ত্রী আগের আসনেই প্রার্থী হচ্ছেন। তবে বাদ গিয়েছেন তিন জন প্রতিমন্ত্রী ও ৬৯ জন সাংসদ।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bangladesh

BCB

Shakib Al Hasan

bangladesh cricket team

Awami League

Ferdous Ahmed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর