img

Follow us on

Sunday, May 19, 2024

Ram Temple Inauguration: অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনে আমন্ত্রিত সচিন ও কোহলি

মোদির পাশে রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠায় সচিন ও বিরাট!

img

রাম মন্দিরের উদ্বোধনে মোদির পাশে থাকতে পারেন সচিন-বিরাট।

  2023-12-06 14:05:10

মাধ্যম নিউজ ডেস্ক: আগামী ২২ জানুয়ারি রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হল ভারত তথা বিশ্ব ক্রিকেটের দুই সেরা তারকা সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলিকে। রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁদের উপস্থিত থাকার জন্য আর্জি জানিয়েছে শ্রী রাম জন্মভূমি ট্রাস্ট। ওই দিন রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে ১৬০টি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন।

বিরাট নিমন্ত্রণ

সচিন এবং বিরাটকে প্রায় দেখা যায় দেশের একাধিক জাগ্রত মন্দিরে প্রার্থনা করতে। গুরুত্বপূর্ণ ক্রিকেট ম্যাচের আগে নিম করৌলি বাবার মন্দিরে পুজো দিতে দেখা গিয়েছে বিরাট এবং অনুষ্কাকে। সচিন তেন্ডুলকরও প্রায়ই পুজো দেন সিদ্ধিবিয়ানক মন্দিরে। তবে রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে অযোধ্যায় তাঁদের দেখা যাবে কি না, সেই বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু জানা যায়নি। ২০২০ সালের আগস্ট মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) রাম মন্দিরের (Ram Temple) ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। ২০২৪ সালের জানুয়ারি মাসের ২২ তারিখ ওই মন্দিরের উদ্বোধন হবে। 

আমন্ত্রিত কারা

রাম মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। প্রায় ২৫ হাজার হিন্দু পুরোহিত এবং ১৩৬ সনাতনীকে আমন্ত্রণ জানানো হয়েছে রামলালার প্রাণ প্রতিষ্ঠায়। দেশ-বিদেশের প্রায় ১০ হাজার সাংবাদিক এই মন্দির প্রতিষ্ঠার কভারেজে উপস্থিত থাকবেন ২২ জানুয়ারি। এমনটাই জানিয়েছে কর্তৃপক্ষ। বিশ্ব হিন্দু পরিষদের জাতীয় মুখপাত্র বিনোদ বনসল বলেন, '১ থেকে ১৫ জানুয়ারির মধ্যে ১০ লাখ রামভক্ত পরিবারের সঙ্গে যোগাযোগ করা হবে। সকলের হাতেই তুলে দেওয়া হবে আমন্ত্রণপত্র। সঙ্গে পাঠানো হবে অক্ষত চাল। স্থানীয় মন্দিরকেই রাম মন্দির হিসেবে বিবেচনা করে ২২ জানুয়ারি সেখানে পূজার্চনার জন্য অনুরোধ করা হবে আমন্ত্রণপত্রে। সকাল ১১টা থেকে সকলকে মন্দিরে মন্দিরে প্রার্থনায় অংশ নিতে বলা হবে।' 

আরও পড়ুন: 'রাজস্থানে-রক্তপাত'! কার্ণি সেনার প্রধানের মৃত্যু, আজ দিনভর বনধের ডাক

আগামী ২২ জানুয়ারি উদ্বোধন হবে বহু প্রতীক্ষিত রাম মন্দিরের। রামলালার মূর্তি অযোধ্যার অস্থায়ী মন্দির থেকে নবনির্মিত রাম মন্দিরের গর্ভগৃহে নিয়ে যাবেন খোদ নরেন্দ্র মোদী। প্রায় ৫০০ মিটার পথ খালি পায়ে মূর্তি হাতে নিয়ে হাঁটবেন তিনি। বলিউড অভিনেতা অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন, শিল্পপতি রতন টাটা, মুকেশ আম্বানি, গৌতম আদানি ছাড়াও আরও নানান ক্ষেত্রের গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হবে, বলে খবর। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sachin Tendulkar

Virat Kohli

bangla news

Ayodhya

Ram Mandir


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর