img

Follow us on

Monday, Jun 17, 2024

PM Modi: উন্নততর ভারত গড়তে কী করণীয়, ‘ফাঁস’ করলেন প্রধানমন্ত্রী

Lok Sabha Elections 2024: উন্নততর ভারত গড়তে কী করণীয়, জানালেন প্রধানমন্ত্রী...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-05-19 17:54:57

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতকে উন্নততর করতে কী করণীয়, সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে তা ফাঁস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তিনি বলেন, “আজকাল আমার মন্ত্রিসভায় একটা ট্র্যাডিশন শুরু হয়েছে। যখনই কোনও বিল সংসদে পেশ হয়, তার আগেই সেটি আসে মন্ত্রিসভায়। এর সঙ্গে আসে একটা গ্লোবাল স্ট্যান্ডার্ড নোট। এই নোটে উল্লেখ করা থাকে বিলটি যে বিষয়ে, সেই বিশেষ ক্ষেত্রটিতে বিশ্বের কোন দেশ সব চেয়ে ভালো পারফর্ম করছে। সেখানে কী নিয়ম আছে, আমরা কীভাবে সেখানে পৌঁছতে পারি। তাই আমাদের মন্ত্রিসভায় প্রত্যেকবারই গ্লোবাল স্ট্যান্ডার্ড ম্যাচ করতে হয়।” 

কী বললেন প্রধানমন্ত্রী? (PM Modi)

প্রধানমন্ত্রী বলেন, “এটা (এই নোট দেওয়া) এখন আমলাতন্ত্রের অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। কেবল বললাম, আমাদেরটাই বিশ্বে শ্রেষ্ঠ, এটাই যথেষ্ট নয়। বলতে হবে, বিশ্বের কোন দেশ এই ক্ষেত্রে সর্বোত্তম পারফর্ম করছে, আমাদের অবস্থান ঠিক কোথায়, আমরা কীভাবে সর্বোত্তম স্থানটিতে পৌঁছতে পারি।”

চার 'এস' মন্ত্র

চলতি লোকসভা নির্বাচনে বিজেপি যে রেকর্ড গড়তে চলেছে, সে বিষয়েও প্রত্যয়ী প্রধানমন্ত্রী। সাত দফায় হবে লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে চতুর্থ দফার ভোট। এই চার দফায়ও বিজেপি বিপুল সংখ্যক আসনে জিতবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “এবাবের নির্বাচনের সুর যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএর পক্ষেই বাঁধা হয়ে গিয়েছে, তা সবাই জানেন।” দেশের উন্নতির জন্য চার ‘এস’ মন্ত্রের উল্লেখও করেন প্রধানমন্ত্রী।

আর পড়ুন: মুসলিম কট্টরপন্থীদের চাপে এবং ভোট পেতেই সাধুদের অপমান করছেন মমতা, তোপ মোদির

তিনি বলেন, “সুযোগটা খুব বড় হওয়া উচিত। এটা ভেঙে ভেঙে হলে হবে না। দ্বিতীয় মন্ত্রটি হল স্কেল। এটাও বড় হওয়া উচিত। এই দুয়ের সঙ্গে যুক্ত হতে হবে স্পিড বা গতি। সুতরাং, প্রথম তিনটি মন্ত্র হল স্কোপ, স্কেল এবং স্পিড। এই তিনটির সঙ্গে থাকা উচিত স্কিল বা দক্ষতা। আমরা যদি এই চারটিকে এক সঙ্গে পাই, আমি বিশ্বাস করি আমরা অনেক কিছুই লাভ করতে পারব।” প্রসঙ্গত, এবার বিজেপি একাই ৩৭০টি আসন নিয়ে ফিরতে চাইছে কেন্দ্রে। সব মিলিয়ে এনডিএ পেতে চাইছে ৪০০টি আসন (PM Modi)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

India

PM Modi

bangla news

lok sabha

news in bengali

Lok Sabha Elections 2024

Elections 2024

Pm modi reveals his plan

Bengali news   


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর