img

Follow us on

Monday, Jun 17, 2024

Swati Maliwal Assault Case: বিকৃত করা হয়েছে সিসিটিভির ফুটেজ! স্বাতী নিগ্রহকাণ্ডে দাবি দিল্লি পুলিশের

Bibhav Kumar: স্বাতী নিগ্রহকাণ্ডে সিসিটিভির ফুটেজ নিয়ে বিস্ফোরক দাবি পুলিশের, কী বলল জানেন?...

img

স্বাতী মালিওয়াল ও বিভব কুমার। ফাইল ছবি।

  2024-05-19 18:11:59

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের বাড়ি থেকে উদ্ধার হওয়া সিসিটিভি ফুটেজ বিকৃত করা হয়ে থাকতে পারে। আপের রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়াল নিগ্রহকাণ্ডে মূল অভিযুক্ত বিভব কুমার বিকৃত করতে পারে সিসিটিভির ফুটেজ। অন্তত এমনই দাবি দিল্লি পুলিশের (Swati Maliwal Assault Case)। প্রমাণ লোপাটের উদ্দেশেই এসব করা হয়েছে বলেও দাবি পুলিশের। 

সিসিটিভির ফুটেজে বিকৃতির ছাপ (Swati Maliwal Assault Case)

গত ১৩ মে কেজরিওয়ালের বাড়িতে আপ সুপ্রিমোর সঙ্গে দেখা করতে গিয়ে তাঁর ব্যক্তিগত সচিব বিভবের হাতে স্বাতী নিগৃহীত হন বলে অভিযোগ। ওই দিনের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। সূত্রের খবর, সেখানেই মিলেছে ‘বিকৃতি’র ছাপ। আদালতে জমা দেওয়া রিমান্ড নোটে দিল্লি পুলিশ জানিয়েছে, সিসিটিভির ফুটেজের একটি অংশ ফাঁকা (blank)। স্বাতীরও দাবি, ডিলিট করা হয়েছে সিসিটিভির ফুটেজ (Swati Maliwal Assault Case)।

কী বলছেন স্বাতী?

সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, “এক কালে তিনি নির্ভয়ার জন্য সুবিচার চেয়ে পথে নেমেছিলেন। ১২ বছর পর ওঁরা তাঁর জন্য পথে নামছেন, যিনি সিসিটিভি ফুটেজ নষ্ট করে দিয়েছেন। ফোন ফরম্যাট করিয়েছেন। ভাবি, মণীশ সিসোদিয়ার জন্য এরকম করতে পারতেন! তিনি সেখানে থাকলে আমার সঙ্গে এত খারাপ কিছু হত না।” প্রসঙ্গত, দিল্লি আবগারি নীতি মামলায় গত এক বছরেরও বেশি সময় ধরে জেলে রয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসোদিয়া।

আর পড়ুন: মুসলিম কট্টরপন্থীদের চাপে এবং ভোট পেতে সাধুদের অপমান করছেন মমতা, তোপ মোদির

আদালতে পুলিশ জানিয়েছে, ডিজিটাল ভিডিও রেকর্ডার হাতে না পাওয়ায় ১৩ মে-র ভিডিও ফুটেজ পরীক্ষা করে দেখতে পারেনি তারা। দিল্লিতে মুখ্যমন্ত্রীর বাসভবনে বসানো সিসিটিভির ক্যামেরার ফুটেজ থাকে পিডব্লিউডির অধীনে। এই বিভাগেরই এক জুনিয়র ইঞ্জিনিয়র পেনড্রাইভে পুলিশকে একটি ভিডিও দিয়েছেন, যাতে কিছুই দেখা যায়নি। উল্লেখ্য, এই ডিভিআর জোগাড় করার এক্তিয়ার নেই ওই জুনিয়র ইঞ্জিনিয়রের।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব নিযুক্ত হন বিভব। সরকারি কর্মীকে কাজে বাধা দেওয়ার অভিযোগে গত এপ্রিলে অপসারণ করা হয় তাঁকে। তার পরেও বিভব কেন মুখ্যমন্ত্রীর বাসভবনে ছিলেন, প্রশ্ন পুলিশের। শনিবারই বিভবকে গ্রেফতার করেছে পুলিশ। আদালত তাঁকে পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে। বিভব তদন্ত সহযোগিতা করছেন না বলেই জানিয়েছে পুলিশ (Swati Maliwal Assault Case)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

CCTV Footage

news in bengali

Swati Maliwal

Swati Maliwal Assault Case

Assault Case

bibhav kumar

delhi cops


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর