img

Follow us on

Monday, Jun 17, 2024

Drugs Seized: ভোটের আবহেই উদ্ধার মাদক, বেআইনি নগদ, টাকার অঙ্ক জানেন?

Lok Sabha Polls 2024: ভোটের আবহেই উদ্ধার মাদক, বেআইনি নগদ, পরিমাণ কত জানেন?...

img

প্রতীকী ছবি।

  2024-05-19 14:23:17

মাধ্যম নিউজ ডেস্ক: চলছে লোকসভা নির্বাচন। ভোট গ্রহণ হবে সাত দফায়। ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে চতুর্থ দফার নির্বাচন। ২০ মে, সোমবার হবে পঞ্চম দফার নির্বাচন। তার আগে শনিবার জাতীয় নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, নির্বাচন-পর্বে বাজেয়াপ্ত করা হয়েছে ৮ হাজার ৮৮৯ কোটি টাকার সামগ্রী। এর ৪৫ শতাংশই মাদক (Drugs Seized)।

কী জানাল কমিশন? (Drugs Seized)

কমিশনের তরফে জানানো হয়েছে, নিয়মিত তল্লাশি অভিযান চালানোয় মাদক এবং সাইকোট্রপিক জিনিসপত্র মিলিয়ে বাজেয়াপ্ত করা হয়েছে বিপুল পরিমাণ জিনিসপত্র। এর সিংহভাগই মাদক। পয়লা মার্চ থেকে নিয়মিত অভিযান চালাচ্ছে বিভিন্ন সংস্থা, চালাচ্ছে নজরদারিও। তার ফলেই বাজেয়াপ্ত হয়েছে মাদক-সহ বিপুল পরিমাণ জিনিসপত্র। কমিশন সূত্রে জানা গিয়েছে, যেসব জিনিস বাজেয়াপ্ত হয়েছে, তার মধ্যে রয়েছে মাদক, মদ, দুর্মূল্য ধাতু, খয়রাতির জিনিসপত্র এবং নগদ টাকা (Drugs Seized)।

বাজেয়াপ্ত বিপুল পরিমাণ মাদক 

জানা গিয়েছে, নির্বাচন শুরুর আগে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার, দুই নির্বাচন কমিশনার জ্ঞানেশ কুমার এবং সুখবীর সিং সান্ধু বৈঠক করেন রাজ্যের ডিজির সঙ্গে। বৈঠকে ছিলেন ডিআরআই, ইন্ডিয়ান কোস্ট গার্ড, রাজ্য পুলিশ এবং অন্যান্য সংস্থার প্রতিনিধিরা। কমিশন সূত্রে খবর, নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর গত দু’মাসে বাজেয়াপ্ত হয়েছে বিপুল পরিমাণ জিনিসপত্র। কমিশনের তরফে বলা হয়েছে, গত তিন দফার নির্বাচনের প্রচারের ওপর কড়া নজর রেখেছিল নির্বাচন কমিশন। রাজনৈতিক দলগুলির পক্ষ থেকে ভোটারদের প্রভাবিত করার কোনও চেষ্টা হচ্ছে কিনা, সেদিকেই নজর রাখা হয়েছিল। সিইও এবং এনফোর্সমেন্ট এজেন্সিগুলিকে এ ব্যাপারে কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আর পড়ুন: “ভোটব্যাঙ্কের রাজনীতির স্বার্থে সব করতে পারে ইন্ডিয়া ব্লক”, তোপ মোদির

মাদক এবং অন্যান্য জিনিসপত্র বাজেয়াপ্ত করার এই অভিযান চলবে বলেও জানানো হয়েছে কমিশনের তরফে। কমিশন জানিয়েছে, গুজরাট এটিএস, এনসিবি এবং ইন্ডিয়ান কোস্ট গার্ড একাধিকবার যৌথ অভিযান চালিয়েছে। গত তিন দিনের এই অভিযানে বাজেয়াপ্ত হয়েছে ৮৯২ কোটি টাকা মূল্যের মাদক। এই নির্বাচন সাক্ষী হয়ে রইল মাদক পাচারের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার। গুজরাট, মহারাষ্ট্র এবং দিল্লি ছাড়াও দেশের অন্যান্য রাজ্য থেকেও বাজেয়াপ্ত হয়েছে মাদক (Drugs Seized)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

drugs

lok sabha

seized

news in bengali

Lok Sabha Elections 2024

Elections 2024

lok sabha polls 2024

Polls 2024

Drugs Seized


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর