img

Follow us on

Sunday, Apr 28, 2024

RSS: লোকসভা নির্বাচনের আগেই এক লক্ষ গ্রামে গিয়ে ১ কোটি সদস্য সংগ্রহ করবে কিষান সংঘ

মোদি সরকার যেসব কল্যাণমূলক পদক্ষেপ করেছে, সেগুলি তুলে ধরা হবে কৃষকদের সামনে...

img

ভারতীয় কিষান সংঘের মিছিল। ফাইল ছবি।

  2023-08-20 17:22:40

মাধ্যম নিউজ ডেস্ক: ২০২৪ সালে লোকসভা নির্বাচন। তার আগে পথে নামছে আরএসএস (RSS) অনুমোদিত ভারতীয় কিষান সংঘ। দেশজুড়ে সদস্য সংগ্রহ অভিযানে নামবে তারা। ভারতীয় কিষান সংঘ স্থির করেছে, সাধারণ নির্বাচনের আগে এক কোটি সদস্য সংগ্রহ করবে। এক লক্ষ গ্রামে গিয়ে সংগ্রহ করা হবে ওই পরিমাণ সদস্য।

কৃষকদের কাছে পৌঁছনো

কিষান সংঘের এক কর্তার অবশ্য দাবি, এর সঙ্গে লোকসভা নির্বাচনের কোনও সম্পর্ক নেই। তিনি বলেন, “সদস্য সংগ্রহ অভিযানের সঙ্গে সাধারণ নির্বাচনের কোনও সম্পর্ক নেই। আমরা আমাদের কাজ করি। আমাদের কাজই হল কৃষকদের কাছে পৌঁছনো, তাঁদের উদ্বেগের কথা জেনে সরকারের কাছে তুলে ধরা। সেটা কেন্দ্র এবং রাজ্য উভয় সরকারের কাছেই।” জানা গিয়েছে, সদস্য সংগ্রহ অভিযান শুরু হবে চলতি বছরের ডিসেম্বরে।

লক্ষ্য লক্ষ গ্রাম

চলবে আগামী বছরের জানুয়ারি পর্যন্ত। কিষান সংঘের (RSS) তরফে দীনেশ কুলকার্নি বলেন, “সংগঠনের লক্ষ্যই হল অন্তত এক লক্ষ গ্রামে যাওয়া। এই গ্রামগুলির এক কোটিরও বেশি বাসিন্দার কাছে যাওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এঁদের ভারতীয় কিষান সংঘের সদস্য করা হবে।” তিনি বলেন, “মোদি সরকার যেসব কল্যাণমূলক পদক্ষেপ করেছে, সেগুলি তুলে ধরা হবে তাঁদের সামনে। এর পাশাপাশি কিষান সংঘ কৃষকদের জন্য কী কী কাজ করেছে, তাও তুলে ধরা হবে।” কোভিড অতিমারির আগেও এই ধরণের অভিযান হয়েছিল বলে মনে করিয়ে দেন কুলকার্নি। তিনি বলেন, “ভারতে সাড়ে ৬ লক্ষ রেভেন্যু গ্রাম রয়েছে। আমাদের অভিযানের লক্ষ্যই হল এই গ্রামগুলির কৃষকদের সঙ্গে সংগঠনের যোগসূত্র স্থাপন করা।” তিনি বলেন, “আমরা বিশেষত পঞ্জাবের কৃষকদের কাছে পৌঁছতে চাইছি।”

আরও পড়ুুন: তদন্ত চলাকালীন মাঝ পথে পদত্যাগ ডিনের, যাদবপুরকাণ্ডে ঘনাচ্ছে রহস্য

আরএসএসের (RSS) এক কর্তা বলেন, “আমাদের লক্ষ্যই হল প্রত্যন্ততম গ্রামের কৃষকটির কাছেও পৌঁছে যাওয়া। কৃষক সম্প্রদায়ের সমস্যা তুলে ধরতে আমরা প্রতিবাদ করে চলেছি। স্মারকলিপিও দিয়েছি। গ্রামাঞ্চলে তাঁদের সমস্যা তুলে ধরতে আমরা তরুণ কৃষকদের কিষান সংঘের সদস্য করার চেষ্টা করছি। সদস্য সংগ্রহ অভিযানের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে স্থানীয় ইউনিটগুলি।”


দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bangla news

Bengali news

RSS

loksabha elections


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর