img

Follow us on

Tuesday, May 07, 2024

IndiGo: লক্ষ্য আন্তর্জাতিক ফ্লাইট! ৩০টি চওড়া এয়ারবাস এ৩৫০-৯০০ বিমান কিনছে ইন্ডিগো

এয়ারবাস এ৩৫০-৯০০ বিমানের জন্য রেকর্ড অর্ডার দিল ইন্ডিগো এয়ারলাইন্স

img

ইন্ডিগোর নতুন চুক্তি।

  2024-04-26 18:51:03

মাধ্যম নিউজ ডেস্ক: এয়ারবাস এ৩৫০-৯০০ বিমানের জন্য রেকর্ড অর্ডার দিল ইন্ডিগো এয়ারলাইন্স। সম্প্রতি এই বিশাল অর্ডারের ঘোষণা করেছে সংস্থা। ভারতের বৃহত্তম এয়ারলাইন ইন্ডিগো বর্তমানে দ্রুত হারে সম্প্রসারণের পর্যায়ে রয়েছে। ডোমেস্টিক এয়ারলাইন ইন্ডিগো ৩০টি এয়ারবাস (A350-900) এয়ারক্রাফটের জন্য একটি অর্ডার দিয়েছে, যা সংস্থার নেটওয়ার্ককে আরও প্রসারিত করবে। এই চুক্তিটি ভারতের বৃহত্তম এয়ার সংস্থার বহরকে আরও শক্তিশালী করবে।

বাজার ধরার প্রয়াস

টাটা গ্রুপ এভিয়েশন সেক্টরে প্রবেশের পর বাজার ধরে রাখতে দ্রুত হারে ব্যবসা বাড়ানোর চেষ্টা করছে ইন্ডিগো। একটি বিবৃতিতে, ইন্ডিগো এয়ারলাইন্স এয়ারবাসের সঙ্গে এই অর্ডারের বিশদ ব্যাখা করেছে। সংস্থা জানিয়েছে, যেকোনও এয়ারলাইন এই প্রথম একসঙ্গে এতগুলি বিমান কেনার অর্ডার দিয়েছে। ইন্ডিগো সিইও পিটার এলবার্স এই চুক্তিকে এয়ারলাইন এবং এয়ারবাসের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসাবে উল্লেখ করেছেন। চুক্তির অফিসিয়াল তালিকা মূল্য ৫৫ বিলিয়ন মার্কিন ডলার।

সংস্থার সাফল্য

চুক্তির অফিসিয়াল তালিকা মূল্য ৯ বিলিয়ন মার্কিন ডলার। একটি বিবৃতিতে, ইন্ডিগো এয়ারলাইন এয়ারবাসের সঙ্গে এই অর্ডারের বিশদ ব্যাখা করেছে। সংস্থা জানিয়েছে, যেকোনও এয়ারলাইনের কাছে এই অর্ডার খুব গুরুত্বপূর্ণ। ইন্ডিগো জানিয়েছে, ২০২৭ সালের মধ্যে ৩০টি এয়ারবাসে ডেলিভারি করা হতে পারে। এই ধরনের বাল্ক ডিলে বিমানগুলি অফিসিয়ালের অর্ধেকেরও কম দামে বিক্রি হয়, বলে জানিয়েছে সংস্থা। এর ফলে ইন্ডিগো অ্যাভিয়েশন ক্ষেত্রে আরও এগিয়ে যাবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

bangla news

aircraft

Indigo

Airbus

A350-900


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর