img

Follow us on

Tuesday, May 07, 2024

Loksabha Election 2024: দ্বিতীয় দফায় দেশে ভোটদান ৬০.৭ শতাংশ, বাংলায় ৭১.৮৪

দার্জিলিঙে ভোট পড়ল ৭১.৪১ শতাংশ, বালুরঘাটে ৭২.৩০ শতাংশ, রায়গঞ্জে  ৭১.৮০ শতাংশ

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-04-26 21:19:59

মাধ্যম নিউজ ডেস্ক: দ্বিতীয় দফায় দেশে ৮৮ আসনে ভোটদানের হার ৬০.৭ শতাংশ (Loksabha Election 2024), অন্যদিকে বাংলার ক্ষেত্রে এই ভোটদানের হার ৭১.৮৪ শতাংশ। বাংলার ক্ষেত্রে তৃণমূলের সন্ত্রাসের চেনা ছবি দেখা গিয়েছে বালুরঘাট আসনে। সেখানে বিজেপি ভোটারদের বাধা, প্রার্থী সুকান্ত মজুমদারকে বুথে ঢুকতে না দেওয়া, বিরোধী এজেন্টদের মারধরের ঘটনা সামনে এসেছে। সকাল ৭টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। এই দফায় যেমন কেরলের ২০টি, কর্নাটকের ১৪টি আসন, রাজস্থানের ১৩ আসন, উত্তর প্রদেশ ও মহারাষ্ট্রের ৮টি করে আসনে ভোট গ্রহণ হয়। পাশাপাশি মধ্য প্রদেশের ৭টি আসন, অসম ও বিহারের ৫টি করে আসন, বাংলা ও ছত্তিশগড়ের ৩টি করে আসনে ভোট হয়। জম্মু-কাশ্মীর, মণিপুর ও ত্রিপুরাতেও ১টি করে আসনে ভোট হয় আজ। 

দ্বিতীয় দফায় বিকেল ৫টা পর্যন্ত বাংলার কোন আসনে কত ভোট

দ্বিতীয় দফায় বিকেল ৫টা পর্যন্ত বাংলায় (Loksabha Election 2024) ভোটদানের হার ৭১.৮৪ শতাংশ। শুক্রবার দার্জিলিঙে বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়ল ৭১.৪১ শতাংশ। বালুরঘাটে ভোট পড়ল ৭২.৩০ শতাংশ, রায়গঞ্জে ভোট পড়ল ৭১.৮০।

অন্যান্য রাজ্যের চিত্র, এগিয়ে মণিপুর ও ত্রিপুরা

বিকাল ৫টা পর্যন্ত ত্রিপুরা, মণিপুরে সর্বোচ্চ ৭৬% এবং উত্তরপ্রদেশে সর্বনিম্ন ৫২% ভোট পড়েছে। জেনে নিন অন্যান্য রাজ্যের অবস্থা।
দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৮টি লোকসভা আসনে আজ দ্বিতীয় দফার ভোট (Loksabha Election 2024)। প্রথম দফায় ১৯ এপ্রিল ১০২টি লোকসভা আসনে ভোট হয়। আগামী ১ জুন সপ্তম ও শেষ ধাপে ভোট হওয়ার কথা। লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা ৪ জুন। বিকাল ৫টা পর্যন্ত অসমে ৭০.৬৬%, বিহারে ৫৩.০৩%, ছত্তিশগড়ে ৭২.১৩%, জম্মু ও কাশ্মীরে ৬৭.২২%, কর্ণাটকে ৬৩.৯০%, কেরলে ৬৩.৯৭%, মধ্যপ্রদেশে ৫৪.৪২%, মহারাষ্ট্রে ৫৩.৫৬%, ৫৩%। মণিপুরে ৭৬ %, রাজস্থানে ৫৯.১৯%, ত্রিপুরায় ৭৬.২৩%, উত্তর প্রদেশে ৫২.৬৪% এবং বাংলায় ৭১.৮৪% ভোট পড়েছে।

আরও পড়ুন: আগ্নেয়াস্ত্র, বিষ্ফোরক উদ্ধারে নামানো হল রোবট, এনএসজি কমান্ডো, আরও চাপে শাহজাহান

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

loksabha election 2024

Second Phase Election

berngali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর