img

Follow us on

Wednesday, May 08, 2024

Lok Sabha Election 2024: নির্বাচন শান্তিপূর্ণ, "দ্বিতীয় দফায় বিপুল জনসমর্থন পেতে চলেছে এনডিএ", অভিমত মোদির

PM Modi: "দেশের যুব ও মহিলা ভোটাররা এনডিএকে আরও শক্তিশালী করছে” বললেন প্রধানমন্ত্রী মোদি 

img

দ্বিতীয় দফায় বিপুল জনসমর্থন পেতে চলেছে এনডিএ, জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  2024-04-27 09:31:37

মাধ্যম নিউজ ডেস্ক: দেশের ১৩ রাজ্যের ৮৯ কেন্দ্রে শেষ হয়েছে ভোট গ্রহণ। সারা দেশে নির্বাচন (Lok Sabha Election 2024) মোটের উপর শান্তিপূর্ণ, বলে জানাল কমিশন। দ্বিতীয় দফার লোকসভা নির্বাচনের পর দেশবাসীর উদ্দেশে নিজের এক্স হ্যান্ডেলে বিশেষ পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তিনি জানান, দ্বিতীয় দফায় বিপুল জনসমর্থন পেতে চলেছে এনডিএ। একই সঙ্গে বিরোধীদের কটাক্ষ করতেও ছাড়েননি তিনি।  লিখেছেন, বিরোধীরা আরও হতাশ হতে চলেছেন।

মোদির মতামত

নির্বাচন (Lok Sabha Election 2024) কমিশনের পরিসংখ্যান বেরোনোর পরেই শুক্রবার প্রধানমন্ত্রী মোদি পোস্ট করেন, দারুণ ভোট হয়েছে। সন্ধ্যা ৬.৫০ নাগাদ মোদি নিজের এক্স হ্যান্ডেলে লেখেন, “দারুণভাবে শেষ হল দ্বিতীয় দফার নির্বাচন। দেশ জুড়ে যারা আজ ভোট দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। দ্বিতীয় দফায় এনডিএ-র প্রতি জনগণের বিপুল সমর্থন বিরোধীদের আরও হতাশ করতে চলেছে। ভোটাররা চান দেশে এনডিএ-র সুশাসন প্রতিষ্ঠিত হোক। দেশের যুব ও মহিলা ভোটাররা এনডিএকে আরও শক্তিশালী করছে।”

শান্তিপূর্ণ ভোটদান

দেশে দ্বিতীয় দফার নির্বাচনে (Lok Sabha Election 2024) সবকটি আসন মিলিয়ে মোট ভোটদানের হার ৬০. ৯শতাংশ। দেশের ১৩টি রাজ্যের মধ্যে মণিপুর, ছশত্তিশগড়, পশ্চিমবঙ্গ, অসম এবং ত্রিপুরায় ৭০ শতাংশের বেশি ভোট পড়েছে। অন্যদিকে, উত্তরপ্রদেশ, বিহার, মহারাষ্ট্রে ভোটদানের হার সবচেয়ে কম, সেখানে ভোট পড়েছে যথাক্রমে ৫২.৬ শতাংশ, ৫৩ শতাংশ এবং ৫৩.৫ শতাংশ। তৃতীয় দফায় ভোট হবে আগামী ৭ মে। পরবর্তী ধাপগুলোর ভোট হবে যথাক্রমে, ১৩ মে, ২০ মে, ২৫ মে এবং ১ জুন। আর ৪ জুন নির্বাচনের ভোট গণনা এবং ফলাফল ঘোষণা করা হবে।

আরও পড়ুন:লক্ষ্য আন্তর্জাতিক ফ্লাইট! ৩০টি চওড়া এয়ারবাস এ৩৫০-৯০০ বিমান কিনছে ইন্ডিগো

বাংলাতেও ভোট নির্বিঘ্নেই

নির্বাচন (Lok Sabha Election 2024) কমিশন সূত্রে খবর, বিক্ষিপ্ত কয়েকটি ‘চোখ রাঙানি’র ঘটনা ছাড়া লোকসভার দ্বিতীয় দফায় উত্তরবঙ্গের তিন কেন্দ্রের ভোট ছিল পুরোপুরি শান্তিপূর্ণ। কয়েকটি জায়গায় অল্পবিস্তর ঝামেলা হলেও তা সাম্প্রতিক সময়ে ভোট হিংসার কাছে কিছুই না বলে মত রাজনৈতিক মহলের। তবে বিকেল পাঁচটা পর্যন্ত ৭১.৮৪ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। যা প্রথম দফার তুলনায় কম। গরমের জন্যই ভোটারদের বুথে আসার হার কম বলে মনে করা হচ্ছে। ভারতের ১৮ তম লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটদানের হার ছিল  প্রায় ৬১ শতাংশ। শুক্রবার (২৬ এপ্রিল) পশ্চিমবঙ্গসহ দেশের ১৩টি রাজ্য এবং ৮৮ টি লোকসভা আসনে ভোট হয়। সাত দফার এই নির্বাচনের প্রথম পর্বের ভোট হয়েছিল ১৯ এপ্রিল। ওইদিন ২১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১০২টি আসনে ভোট হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

bangla news

Lok Sabha Election 2024

PM Mod

Lok Sabha Poll


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর