img

Follow us on

Sunday, May 19, 2024

Manipur Violence: মণিপুরে মুখ্যমন্ত্রীর পৈতৃক বাড়িতে হামলার চেষ্টা! নিয়ন্ত্রণে শূন্যে গুলি পুলিশের

মুখ্যমন্ত্রী বীরেন সিংহের পৈতৃক বাড়িতে হামলার ছক

img

মণিপুরের মুখ্যমন্ত্রীর পৈতৃক বাড়ির সামনে উত্তেজনায় কাঁদানে গ্যাসের ধোঁয়া । সংগৃহীত চিত্র।

  2023-09-29 14:51:37

মাধ্যম নিউজ ডেস্ক: বৃহস্পতিবার মণিপুরের মুখ্যমন্ত্রীর পৈতৃক বাড়িতে হামলার (Manipur Violence) চেষ্টার ঘটনায় ফের একবার উত্তেজনা শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী বীরেন সিংহের পৈতৃক বাড়িতে উত্তেজিত জনতা হামলা চালায় বলে জানা গেছে। ঘটনায় উত্তেজনার পরিস্থিতি সৃষ্টি হলে, তাকে সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ গিয়ে শূন্যে গুলি চালায়। সেই সঙ্গে ব্যাপক পরিমাণে নিরাপত্তা বাহিনীও পৌঁছে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনে। উল্লেখ্য, ঘটনার সময়, ওই পৈতৃক বাড়িতে কেউ ছিলেন না বলে জানা গেছে। পুলিশ অবশ্য সামজিক মাধ্যম এক্স ট্যুইটার মাধ্যমে জানিয়েছে, "মুখ্যমন্ত্রীর ব্যাক্তিগত বাড়িতে কোনও হামলার ঘটনা ঘটেনি। মুখ্যমন্ত্রীর বাড়িতে জনতার হামলার ঘটনা মিথ্যা এবং অপপ্রচারমূলক।"

মণিপুর পুলিশের বক্তব্য (Manipur Violence)

স্থানীয় সূত্রে জানা গেছে, মণিপুর পুলিশ জানিয়েছে, “ইম্ফলের হেইনগাং এলাকায় মুখ্যমন্ত্রী বীরেন সিংহের পৈতৃক বাড়িতে হামলার (Manipur Violence) ঘটনা ঘটে। বাড়ির চারপাশ থেকে দুটি গ্রুপ মিলে বাড়ি লক্ষ্য করে ক্রমেই এগিয়ে আসছিল। তবে বাড়ি থেকে প্রায় ১০০ থেকে ১৫০ মিটার দূরত্বেই উত্তেজিত গ্রুপকে আটকে দেয় নিরাপত্তা বাহিনী। তবে এই বাড়িতে কেউ থাকতেন না। বাড়িটিকে সব সময় নজরদারিতে রাখা হতো।”

পুলিশ সূত্রে আরও জানা গেছে, উত্তেজিত জনতাকে এই স্থান থেকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয়। এছাড়াও পরিস্থিতি সামাল দিতে র‍্যাফ এবং প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। বাড়ির সামনে পুলিশ ব্যারিকেড বসিয়ে দেয়। অপর দিকে উত্তেজিত জনতা ক্ষোভে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায়। পুলিশ জানিয়েছে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি বলে।

ঘটনার সুত্রপাত

গত ৩ মে থেকেই জাতিদ্বন্দ্ব এবং গোষ্ঠী সংঘর্ষে মণিপুর উত্তপ্ত (Manipur Violence)। সম্প্রতি দুই ছাত্রের মৃত্যুর ঘটনায় ফের উত্তপ্ত হয়ে ওঠে মণিপুর। দুটি ছবি সামজিক মাধ্যমে নজরে আসে। সেখানে ছাত্রের মৃতদেহের পাশে অভিযুক্তদের ছবি দেখা যায়। বুধবার ইম্ফলে এই ছাত্র খুনের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করে পড়ুয়ারা। বিক্ষোভ সামাল দিতে গিয়ে পুলিশের ঘায়ে বেশ কিছু ছাত্র আহত হন। এরপর থেকেই পরিস্থিতি আরও উত্তাল হয়ে যায়। আপাতত ফের ইন্টারনেট বন্ধ হয়েছে মণিপুরে।

মুখ্যমন্ত্রীর বক্তব্য

মুখ্যমন্ত্রী বীরেন সিংহ, ছাত্র মৃত্যুর (Manipur Violence) ঘটনায় বলেন, “দোষীদের অবিলম্বে গ্রেফতার করা হবে। সবরকম প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। পরিস্থিতির কথা মাথায় রেখে ছাত্র খুনের মামালাকে সিবিআইয়ের হাতে হস্তান্তর করা হয়েছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Manipur Violence

N. Biren Singh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর