img

Follow us on

Sunday, May 19, 2024

Indian Consulate: আমেরিকার রাস্তায় অনাহারে ঘুরে বেড়াচ্ছেন ভারতীয় মহিলা, জয়শঙ্করকে চিঠি মায়ের

ওই মহিলা আপাতত হতাশাগ্রস্ত...

img

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ফাইল ছবি।

  2023-08-06 19:52:15

মাধ্যম নিউজ ডেস্ক: আমেরিকার রাস্তায় অনাহারে ঘুরে বেড়াচ্ছেন এক ভারতীয় মহিলা। হায়দ্রাবাদের ওই হতাশাগ্রস্ত মহিলাকে নিজের বাড়িতে ফিরে যাওয়ার প্রস্তাব দিয়েছে শিকাগোর ভারতীয় কনস্যুলেট (Indian Consulate)। তাঁকে মেডিক্যাল এবং ভারতে ফিরতে সাহায্য করার প্রস্তাবও দিয়েছে তারা। আমেরিকায় পড়াশোনা করতে গিয়েছিলেন ওই মহিলা। সঈদা জাইদি নামের ওই মহিলা অবশ্য ভারতে ফিরতে চাইছেন না। জানা গিয়েছে, ওই মহিলা আপাতত হতাশাগ্রস্ত। তবে ইতিমধ্যেই তাঁকে তাঁর মায়ের সঙ্গে কথা বলানো হয়েছে।

ট্যুইট-বার্তা কনস্যুলেটের

কনস্যুলেটের তরফে ট্যুইট-বার্তায় বলা হয়েছে, মিসেস সঈদা জাইদির সঙ্গে যোগাযোগ করতে পেরে এবং তাঁকে সাহায্য করার কথা বলতে পেরে আমরা খুশি। তাঁকে ভারতে ফিরতে সাহায্য করার কথা বলা হয়েছে, মেডিক্যাল সাহয্যের কথাও বলা হয়েছে। বর্তমানে তিনি সুস্থ এবং ভারতে তাঁর মায়ের সঙ্গে কথাও বলেছেন। ভারতে ফেরার ব্যাপারে তিনি আমাদের সাহায্যের আবেদনে সাড়া দেন কিনা, আমরা সেদিকেই তাকিয়ে রয়েছি। তাঁকে সব রকমভাবে সাহায্য করতে আমরা প্রস্তুত। ২০২১ সালের অগাস্ট মাসে স্নাতকোত্তর ডিগ্রি লাভের উদ্দেশে আমেরিকা রওনা দেন বছর সাঁইত্রিশের জাইদি।

ভারতে পাবেন যত্নআত্তি 

তিনি (Indian Consulate) ট্রাইন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছিলেন। নিয়মিত পরিবারের সঙ্গে যোগাযোগও রাখছিলেন তিনি। মাস দুয়েক ধরে তিনি আর যোগাযোগ রাখছিলেন না। সম্প্রতি পাগলের মতো অবস্থায় আমেরিকার রাস্তায় ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল তাঁকে। সেই ভিডিও ভাইরাল হতেই উদ্বেগে ছিলেন পরিবার। ভিডিও ফুটেজে এক ব্যক্তি তাঁকে সাহায্য করতে চাইছেন বলেও শোনা যায়। তাঁকে খাবারের প্রতিশ্রুতিও দিতে শোনা গিয়েছিল ওই ব্যক্তিকে। তাঁকে এও বলতে শোনা যায়, তিনি (জাইদি) যেন ভারতে ফিরে যান। সেখানে তিনি যত্নআত্তি পাবেন।

আরও পড়ুুন: পিস রুমের পর 'পিস ট্রেন' চালুর প্রস্তাব রাজ্যপালের, কী বললেন সুকান্ত?

সম্প্রতি বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি দেন জাইদির মা। তাতে মেয়েকে ফিরিয়ে আনার জন্য বিদেশমন্ত্রকের সাহায্য চান তিনি। এর পরেই শিকাগোর ভারতীয় কনস্যুলেট (Indian Consulate) সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে, তারা ওই মহিলার সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন। এখন তিনি অনেকটাই সুস্থ। তাঁর মায়ের সঙ্গেও কথা বলেছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

 
 

Tags:

bangla news

Bengali news

indian consulate

Hyderabad woman

Chicago


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর