img

Follow us on

Sunday, May 19, 2024

Online Game: অনলাইনে গেমে আসক্ত! সতর্ক হোন, আর্জি স্বরাষ্ট্রমন্ত্রকের সাইবার ক্রাইম বিভাগের

Ministry of Home Affairs: অনলাইন গেমের আড়ালে আর্থিক প্রতারণার ফাঁদ, সতর্কতার আর্জি স্বরাষ্ট্রমন্ত্রকের

img

অনলাইন গেম নিয়ে সতর্ক হোন।

  2024-01-25 13:56:27

মাধ্যম নিউজ ডেস্ক: অনলাইনে (Online Games) গেম খেললে সতর্ক হোন। অনলাইন গেমের আড়ালে আর্থিক প্রতারণার ফাঁদ নতুন বিষয় নয়। অনেকেই এই ফাঁদে পড়ে যান নিজের অজান্তেই। তাই অনলাইনে গেম খেলার নেশা থাকলে অবিলম্বে সতর্ক হওয়া প্রয়োজন, বলে জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক (Ministry of Home Affairs)।

অচেনা লোকের সঙ্গে তথ্য শেয়ার নয়

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সাইবার ক্রাইম বিভাগের তরফে জানানো হয়েছে, অনলাইনে গেম খেলার সময় কোনও ব্যক্তিগত তথ্য গেমিং অ্যাপ বা মাধ্যমে শেয়ার করা উচিত নয়। ইউজাররা নিজের নামের পরিবর্তে অন্য নাম দিয়ে খেলুন। অন্যান্য কোনও ব্যক্তিগত তথ্যও অনলাইন গেমিং মাধ্যমে ফাঁস করা ঠিক নয়। এর ফলে বিভিন্ন ভাবে প্রতারণার শিকার হতে পারেন একজন গেমার। 

প্রলোভনে পা দেবেন না

অনলাইন গেম খেলতে গেলে গেমিং প্ল্যাটফর্মে অনেকের সঙ্গেই আপনার আলাপ হতে পারে যাঁরা আপনার পূর্বপরিচিত নন। ভার্চুয়াল ওয়ার্ল্ডে পরিচয় হওয়া এই গেমাররা আপনাকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখাতে পারে। তারা একাধিক এমন স্কিমের কথা বলবে যার মাধ্যমে আপনি সহজে টাকা উপার্জ করতে পারবেন। এই ফাঁদে পা দিলে বিপদ অনিবার্য।

আরও পড়ুন: ফোকাস নারী ক্ষমতায়ন, ৭৫ তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে ঘটবে অনেক ‘প্রথম’

বাচ্চাদের বিষয়ে সতর্ক

বর্তমান প্রযুক্তির যুগে অনলাইন গেম বাচ্চাদের মধ্যে খুব জনপ্রিয়। এই গেমগুলি খেলার সময় ছোট বাচ্চারা যে চ্যালেঞ্জের সম্মুখীন হয়, সেগুলি সমাধান করতে পারলে তাদের খুবই আনন্দ লাগে। স্বাভাবিক ভাবেই শিশুরা তখন এধরণের আরো চ্যালেঞ্জ সফলভাবে মোকাবিলা করবার জন্য আরো উৎসাহী হয়ে পড়ে। এইভাবে তারা ক্রমশ অনলাইন গেমের প্রতি আসক্ত হয়ে পড়ে। বর্তমানে পার্সনাল কম্পিউটার, মোবাইল ফোন – সর্বত্র অনলাইন গেমের সন্ধান মেলে। এর ফলে শিশুরা সহজেই এই খেলাগুলির সন্ধান পায়। তার ফলে তাদের পড়াশোনা এবং সামাজিক জীবন ক্ষতিগ্রস্থ হয়। এক্ষেত্রে অভিভাবকদের সতর্ক হওয়ার কথা বলা হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ministry of home affairs

Online Game

Online Gaming

Online Gaming Scam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর