img

Follow us on

Sunday, Apr 28, 2024

BJP: আজকেও চলবে ৩ রাজ্যে মুখ্যমন্ত্রী বাছাই পর্ব, পর্যবেক্ষক নিয়োগ করবে গেরুয়া শিবির

রাজস্থান-মধ্যপ্রদেশ-ছত্তিসগড়ে মুখ্যমন্ত্রী পদে দৌড়ে কারা?

img

প্রতীকী ছবি

  2023-12-08 10:18:27

মাধ্যম নিউজ ডেস্ক: তিন রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম বাছাইয়ের পর্ব আজকেও চালাবে বিজেপি (BJP)। জানা গিয়েছে, এরই মধ্যে তিনটি রাজ্যে গেরুয়া শিবির পর্যবেক্ষক নিয়োগ করবে, যাতে আনুষ্ঠানিকভাবে অন্তিম পর্যায়ে নাম বাছাই করা যেতে পারে। রাজস্থান, ছত্তিসগড় এবং মধ্যপ্রদেশে একাধিক নাম নিয়ে আলোচনা চলছে। কোনও রাজ্যতেই বিজেপি (BJP) আগে থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করে লড়াইয়ে নামে না, এটা বিজেপির রীতি নয়।

ছত্তিসগড় ও মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রীর দৌড়ে কারা

জানা গিয়েছে, তিন রাজ্যে যে পর্যবেক্ষকদের নিয়োগ করা হবে, তাঁরা নির্বাচিত বিধায়ক দলের সঙ্গে বৈঠকে বসবেন। সেখান থেকেই আলোচনার মাধ্যমে উঠে আসবে মুখ্যমন্ত্রীর নাম। তিন রাজ্যের বিধানসভা ভোটেই বিপুল জয় পেয়েছে গেরুয়া শিবির। গত ৩ ডিসেম্বর ফলাফল প্রকাশ হতেই দেখা যায় রাজস্থান এবং ছত্তিসগড়কে কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি (BJP)। এর পাশাপাশি মধ্যপ্রদেশেও বেড়েছে জয়ের ব্যবধান। মধ্যপ্রদেশ রাজ্যে শিবরাজ সিং চৌহানের মুখ্যমন্ত্রী হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি সেখানে নাম রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও নরেন্দ্র সিং তোমরের। ছত্তিসগড় রাজ্যের ক্ষেত্রে, প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিংয়ের নাম যেমন রয়েছে তেমনই বিজেপির রাজ্য সভাপতি অরুন কুমার সাউ, বিরোধী দলনেতা ধর্মলাল কৌশিক, প্রাক্তন আইএএস অফিসার ওপি চৌধুরীর নামও সেখানে রয়েছে।

বসুন্ধরা রাজে সিন্ধিয়া দেখা করলেন জেপি নাড্ডার সঙ্গে

অন্যদিকে, রাজস্থানের ক্ষেত্রে এগিয়ে রয়েছেন বিজেপির প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া। এদিনই দিল্লিতে বসুন্ধরা রাজে সিন্ধিয়া এবং তাঁর ছেলে দুষ্মন্ত সিং বিজেপির (BJP) সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন। রাজস্থানের মুখ্যমন্ত্রী পদে নাম রয়েছে সাংসদ দিয়া কুমারী, সাংসদ মহন্ত বালকনাথ যোগী, রাজ্যবন্ধন সিং রাঠোরের। দৌড়ে রয়েছেন তিন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, অশ্বিনী বৈষ্ণব, অর্জুন রাম মেঘওয়াল। এর পাশাপাশি লোকসভার স্পিকার ওম বিড়লার নামও রয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rajasthan

bangla news

Bengali news

Madhya Pradesh

Shivraj Singh Chouhan

Chhattisgarh

former chief minister Raman Singh

former chief minister Vasundhara Raje


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর