img

Follow us on

Monday, May 20, 2024

Rahul Gandhi: মহিলা সাংসদদের উদ্দেশে ‘ফ্লাইং কিস’ ছুড়েছেন রাহুল! বিজেপির অভিযোগে সরগরম লোকসভা

"রাহুলের আচরণ নারীবিদ্বেষী মনোভাবের পরিচয়', দাবি স্মৃতি ইরানির..."

img

ফের বিতর্কে রাহুল গান্ধী। ফাইল ছবি।

  2023-08-09 17:37:37

মাধ্যম নিউজ ডেস্ক: বিতর্ক পিছু ছাড়ছে না কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi)! সাড়ে চার মাস পরে মঙ্গলবারই ফিরেছেন সংসদে। বুধবার দলের তরফে আনা অনাস্থা প্রস্তাবের পক্ষে বিতর্কে অংশও নিয়েছেন। এর মধ্যেই নয়া অভিযোগ উঠেছে রাহুলের বিরুদ্ধে। বিজেপির অভিযোগ, এদিন মহিলা সাংসদদের উদ্দেশে ফ্লাইং কিস ছুড়েছেন রাহুল। রাহুলের এহেন আচরণ 'নারীবিদ্বেষী মনোভাবের পরিচয়' বলে দাবি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির।

ভিডিও ফুটেজ প্রকাশ 

এদিন বিজেপির তরফে একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেন পদ্ম শিবিরের তথ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালব্য। ছ সেকেন্ডের ওই ভিডিওয় রাহুলকে (Rahul Gandhi) ফ্লাইং কিস ছুড়তে দেখা গিয়েছে (ভিডিওর সত্যতা যাচাই করেনি মাধ্যম)। ভিডিওয় রাহুলকে লাল দাগ দিয়ে চিহ্নিত করে দেখানো হয়েছে।

মালব্য লিখেছেন, সংসদে নোংরামি করছেন রাহুল গান্ধী। লজ্জাজনক। সংসদ সূত্রে খবর, এদিন অনাস্থা বিতর্কে বক্তৃতা শেষ করে বেরনোর সময় কিছু কাগজপত্র পড়ে যায় রাহুলের হাত থেকে। তা দেখে হাসাহাসি করেন সরকার পক্ষের সাংসদরা। অভিযোগ, এই সময়ই কাগজগুলো কুড়িয়ে নিয়ে সরকার পক্ষের সাংসদদের বেঞ্চের দিকে তাকিয়ে হেসে ফ্লাইং কিস ছুড়ে দেন রাহুল।

স্পিকারের কাছে অভিযোগ

এর পরেই বাঁধে গোল। সংসদের ২০ জন মহিলা সদস্যের স্বাক্ষর সম্বলিত একটি অভিযোগপত্র পেশ করা হয় স্পিকার ওম বিড়লার কাছে। তাঁর সঙ্গে দেখাও করেন স্মৃতি ইরানি সহ বিজেপির মহিলা সাংসদরা। রাহুলের (Rahul Gandhi) বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান স্মতি।

বিজেপির অভিযোগ, সংসদে বক্তব্য রাখার সময় মহিলা সাংসদদের প্রতি অনুপযুক্ত অঙ্গভঙ্গি করেছেন রাহুল। যা সংসদের মর্যাদাহানির সমান।

প্রসঙ্গত, এই প্রথম নয়, রাহুলের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ উঠেছে আগেও। কখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসনের সামনে গিয়ে তাঁকে জড়িয়ে ধরেছেন। কখনও আবার নিজের আসনে বসে চোখ টিপেছেন কাউকে। উনিশের লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে এক জনসভায় মোদি পদবি নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন রাহুল (Rahul Gandhi)।

তার জেরে দু বছরের কারাদণ্ড হয় কংগ্রেস নেতার। খোয়া গিয়েছিল সাংসদ পদ, বাংলো। পরে সাজায় সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দেওয়ায় সাংসদ পদ ফিরে পেয়েছেন রাহুল। তারপর এদিন ফের জড়ালেন বিতর্কে।

আরও পড়ুুন: “প্রাক্তন না করতে পারলে আমরা ক্ষুদিরামের দেশের লোক নই”, শুভেন্দুর তোপ মমতাকে

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

rahul gandhi

bjp

bangla news

Bengali news

parliament

flying kiss


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর