img

Follow us on

Sunday, May 05, 2024

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর 'অনুপ্রেরণায়' অশান্তি?

মুখ্যমন্ত্রীর 'অনুপ্রেরণায়' অশান্তি?

  2023-04-04 20:43:53

রাজধর্ম কি পালন করছেন না মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)? তাঁর আগাম মন্তব্যই কি ইন্ধন জোগাচ্ছে অশান্তিতে? হাওড়ায় রামনবমীর মিছিলে হামলার ঘটনার নিন্দা না করে, তিনি পাল্টা নিশানা করেন বিজেপিকে। আগ বাড়িয়ে আশঙ্কা প্রকাশ করেন মহাবীর জয়ন্তীতে অশান্তি হওয়ার। মেদিনীপুর গিয়ে তাঁর এই মন্তব্যের পরই রিষড়ায় হামলার ঘটনা ঘটে। মাঝ রাত পর্যন্ত আটকে পড়ে যাত্রীবাহী ট্রেন। চলে বোমাবাজি। চরম ভোগান্তিতে পড়েন হাজার হাজার মানুষ। চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিন্তু টানা অশান্তির মধ্যে প্রশাসন কী করছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। টুইট করে এর তীব্র সমালোচনা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি লিখেছেন, রিষড়া জ্বলছে, আর পুরো প্রশাসন দিঘায় ছুটি কাটাচ্ছে। এই টুইটের আগেই মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে প্রশ্ন তোলেন তিনি।   

তবে অশান্তি বন্ধের থেকে আক্রমণের ঝাঁঝ বাড়াতেই বেশি তৎপর মুখ্যমন্ত্রী। এদিন দিঘাতেও দেখা গেল সেই ছবি।পাল্টা জবাব দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারও। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা দাবি করে তিনি বলেন,মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণাতেই বোমা ছোঁড়া হচ্ছে। 

মুখ্যমন্ত্রী দিঘা সফরে ব্যস্ত। তবে উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে এদিন রিষড়ায় ছুটে যান রাজ্যের রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কথা বলেন পুলিশ কমিশনার ও রেল আধিকারিকদের সঙ্গে। দেখা করেন আহত বাসিন্দাদের সঙ্গে। পরে যান এসএসকেএম হাসপাতালে। রাজ্যের রাজ্যপাল যখন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছেন, তখন মুখ্যমন্ত্রী কীভাবে ঘটনাস্থলে না গিয়ে, দূর থেকে উত্তেজনাকর কথা বলছেন? তাঁর ভাষণই কি পরিস্থিতিকে আরও বিগড়ে দিচ্ছে না? প্রশ্ন উঠছে।
 

Tags:

 

Mamata Banerjee

Hanuman Jayanti

Sukanta Majumdar

suvendu adhikary

mamata banerjee latest news

mamata banerjee speech

mamata banerjee news

mamata banerjee today

violence

rishra violence

mamata banerjee today news

mamata banerjee on bjp

mamata banerjee on hanuman jayanti

bengal governor

governor visits rishra


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর