img

Follow us on

Saturday, May 18, 2024

Malda Rape: কোন সত্য আড়াল করতে,গাজোলে কেন্দ্রীয় কমিশনকে বাধা?

WhatsApp_Image_2023-04-01_at_2010.54

  2023-04-01 20:50:42

কলকাতার তিলজলার পর মালদার গাজোল। ফের হেন্সথার মুখোমুখি কেন্দ্রীয় নারী ও শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা।
 
ঘটনা ঘটেছে মার্চের একুশ তারিখ ১৮ মার্চ, ২০২৩, গাজোল ফতেপুর। স্কুলের ভিতরে গণ ধর্ষিতা হয় ক্লাস সিক্সের এক ছাত্রী। শনিবার ঘটনার তদন্ত করতে  গাজোলের ফতেপুর এলাকায় পৌছায় কেন্দ্রীয় নারী ও শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা। গিয়ে দেখেন তাঁদের ঘণ্টা খানেক আগেই ঐ আক্রান্ত মেয়েটির বাড়ি পুলিশ নিয়ে পৌছে গেছে রাজ্য নারী ও শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা।
 
কেন্দ্রীয় টিমের বক্তব্য, রাজ্য কমিশনের টিম বেরিয়ে গেলেই তাঁরা আক্রান্ত মেয়েটির বাড়িতে ঢুকবেন। এবং কথা বলবেন আক্রান্ত মেয়েটি ও তার অভিভাবকের সঙ্গে। তাই নিয়ে শুরু হয় বচসা। 

কেন্দ্রীয় টিমের বক্তব্য, পরিষ্কার, দশদিন আগের ঘটনা ঘটেছে। কলকাতা থেকে সাড়ে তিনশ কিলোমিটার দূরত্ব আসতে এত সময় লাগল কেন? তাহলে কি কেন্দ্রীয় সংস্থার তদন্ত ঠেকাতেই তড়িঘড়ি রাজ্য শিশু ও নারী কমিশনের সদস্যরা আগে ভাগে মেয়েটির বাড়িতে ঢুকে বসে ছিল? পালটা অভিযোগ জানায় রাজ্য শিশু ও নারী কমিশনের চেয়ারম্যান, তার দাবি সব সময় সব জায়গায় যাওয়ার কি কোন দরকার আছে?

অভিযোগ কেন্দ্রীয় বাহিনীকে তদন্তকে প্রভাবিত করতেই কি, রাজ্য কমিশনের প্রতিনিধিরা পুলিশ নিয়ে ভিতরে আক্রান্ত পরিবারের ঘরে ঢোকে। কিন্তু নিয়ম হল পুলিশের বিরুদ্ধে অভিযোগ হলে সেই তদন্তে পুলিশকে রাখা চলে না।

এদিকে কেন্দ্রীয় কমিশনের প্রতিনিধিদের ঢুকতে না দেওয়ায়  প্রতিবাদে পালটা বিক্ষোভ দেখায় বিজেপিও। দাবি কেন্দ্রীয় টিমকে তদন্ত করার সুযোগ দিতে হবে।  

ফতেপুরের মানুষের চাপে, কেন্দ্রীয় প্রতিনিধি দল আক্রান্ত মেয়েটির ঘরে ঢুকতে পারলেও বাইরে তখন তুমুল তাণ্ডব চালাচ্ছেন, মালদা জেলা পরিষদের তৃণমূল সদস্য তথা গাজলের তৃণমূল নেত্রী সাগরিকা সরকার। জুতো নিয়ে তেড়ে যান কেন্দ্রীয় প্রতিনিধি দলের দিকে। দাবি, ইংরেজবাজারের বিজেপি বিধায়িকা প্রতিনিধি দলে থাকতে পারবেন না।

যদিও নিয়ম, অভিযোগকারীকে সঙ্গে নিয়েই তদন্ত করতে হবে। দাবি ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরীর

গতকালই কলকাতার তিলজলাতেও এমন কাণ্ড ঘটিয়েছিল রাজ্য শিশু ও নারী কমিশন ও তিলজলা থানার পুলিশ। আজ মালদার গাজোলে। রাজ্য শিশু ও নারী সুরক্ষা কমিশনের এই আচরণে হতভম্ব কেন্দ্রীয় প্রতিনিধিদল। তাঁদের অভিযোগ তাহলে অপরাধীদের আড়াল করতেই কি রাজ্য সরকার, এবার শিশু ও নারী সুরক্ষা কমিশনকে ব্যবহার করছে? কিশোরী ছাত্রীদের নিরাপত্তা দিতে না পেরে ঘটনাকে চাপা দেওয়ার চেষ্টা করছে রাজ্য সরকার?
  

 

Tags:

Madhyom

tmc

Malda

Malda news

bangla news

Bengali news

Rape

NCPCR

malda rape

malda rape case

rape in malda

malda rape news

malda rape news update

malda case

malda rape victim

malda rape update

malda district rape

rape news malda update

malda rape update news

gang rape of a monir girl at malda

malda latest news update

ncpcr news

ncpcr at bengal

ncpcr latest news

about ncpcr

ncpcr chairman attacked

ncpcr chairman

ncpcr team

ncpcr by veer

ncpcr at gazole

ncpcr in tiljola

to hide truth

tmc prevented

prevented tmc

tmc hide truth


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর