img

Follow us on

Sunday, Apr 28, 2024

Bird Farm: ক্রিকেট ছেড়ে পাখি-ফার্মে কেন মন অভিষেকের?

ক্রিকেট ছেড়ে পাখি-ফার্মে কেন মন অভিষেকের?

  2023-05-10 20:49:43

আইপিএল যখন কাঁপাচ্ছে গোটা দেশকে। ঠিক তখন, ক্রিকেটের ব্যাট ছেড়ে হাতে তুলে নিয়েছেন বার্ডস। এখন সেটাই জীবন।
 
একসময়ের জুনিয়র ক্রিকেটার অভিষেক রাম দুর্গাপুরের বাসিন্দা। আর্থিক অনটনের সংসারে যখন হাতে ক্রিকেটের সরঞ্জাম তুলে নিয়েছিলেন, তখন একটা সংশয় ছিল। টানতে পারবেন কিনা খরচ। কারণ বাবা স্থানীয় ফুচকা বিক্রেতা। মা গৃহবধু। দাদা পড়ছে। ২০১৯ সালে কর্নাটকে খেলতে গিয়ে চোখ খুলে যায় অভিষেকের।
 
সেই শুরু। পরের কয়েক বছরে বদলে গেল নেশা। ক্রিকেটের সরঞ্জাম গুটিয়ে রেখে শুরু করলেন পাখি নিয়ে পড়াশোনা। সঙ্গে স্কুল কলেজ চলছিলই। এই মুহূর্তে ২০/২৫ রকমের দেশি বিদেশি পাখির নিজস্ব ফার্ম চালাচ্ছেন অভিষেক। প্রায় ৪০০পাখির বাস তাঁর নিজের ঘরেই। 

পাখিদের জন্য বানিয়েছেন একটা গোটা বাড়ি। দুর্গাপুরের পারদই গ্রামে। স্নাতকের পড়াশোনা শেষ করে এখন দুর্গাপুর বার্ডস ফার্মই জীবন অভিষেকের। কি নেই তাঁর ফার্মে? বদ্রি,ককটেল, লাভবার্ডস, সান কনিওর তো আছেই। আছে সাদা আমব্রেলা কাকাতুয়া, আফ্রিকার ম্যাকাও আর স্পেন থেকে আসছে স্কারলেট ম্যাকাও। 
 
৩০০ থেকে ৩০ লক্ষ টাকার পাখি আছে এই দুর্গাপুরের বার্ড ফার্মে। প্রতিদিন তাঁদের খাওয়ানো, বড় করা, ব্রিডিং স্পেস তৈরি করেই সময় কাটে অভিষেকের। সান কনিওর পাখির ব্রিডিং করেই তাঁর প্রথম উপার্জন। বয়স অনুযায়ী এই পাখির দাম  ৫ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। অভিষেকের নিজস্ব একটা ইউটিউব চ্যানেলও আছে। যেখানে যাবতীয় পাখির নানা রকমের খবরাখবর মিলতে পারে উৎসাহীদের। 
 
উৎসাহীরা যেমন দেখতে আসেন, তেমনই অনেকেই পাখি কিনতেও আসেন অভিষেকের কাছ থেকে। তবে আপাতত ক্রিকেট ছেড়ে এখন পাখির কিচির মিচিরেই মনোযোগী দুর্গাপুরের অভিষেক রাম।

Tags:

IPL

Madhyom

Cricket

bangla news

Bengali news

birds

exotic birds

birds farm

birds farm durgapur

farm birds

how to breed birds

birds sale

birds diet

birds farming

birds durgapur

durgapur bird farm

erode birds

birds nests farm

birds for sale

birds selling

birds breeding farm

birds farm visit in durgapur

open aviary birds

Abhishek Ram

abhishek junior cricketer

junior cricketer abhishek

left cricket

move

ipl cricket

bird farm


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর