img

Follow us on

Wednesday, May 15, 2024

Weather Update: চতুর্থীতে হালকা বৃষ্টির পূর্বাভাস! নবমীতে কি ভাসবে কলকাতা?

Durga Puja 2023: বর্ষা বিদায় নিলেও নিম্নচাপের জেরে পুজোতে হালকা বৃষ্টির সম্ভাবনা

img

পুজোতেও হালকা বৃষ্টির সম্ভাবনা।

  2023-10-18 11:22:17

মাধ্যম নিউজ ডেস্ক: পুজোর আমেজে মেতে উঠেছে বাংলা। উত্তর-দক্ষিণ দুই বঙ্গ থেকেই মঙ্গলবার বিদায় নিয়েছে বর্ষা (Weather Update)। গগনে গগনে মেঘেদের ছুটি। তবু যেন যেতে যেতেও ফিরে চাওয়া। পুজোয় দক্ষিণবঙ্গে অষ্টমীর দিন রবিবার পর্যন্ত রোদ ঝলমলে পরিষ্কার আকাশ থাকলেও নবমীর দিন থেকে বঙ্গোপসাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাব পড়বে বাংলায়, জানাচ্ছে হাওয়া অফিস। সোম ও মঙ্গলবার নবমী ও দশমীর দিন কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে আংশিক মেঘলা আকাশ, কোথাও কোথাও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত

আবহাওয়া দফতর (Weather Update) জানাল, পুজোর মধ্যেই সপ্তমীর দিন বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই ঘূর্ণাবর্ত ক্রমশ উত্তর বঙ্গোপসাগরের দিকে এগোবে। শক্তিশালী হয়ে এই ঘূর্নাবর্ত নিম্নচাপে পরিণত হতে পারে। এই নিম্নচাপ উত্তর বঙ্গোপসাগরে অন্ধ্র ওড়িশা উপকূলের দিকে যাওয়ার সম্ভাবনা। এর গতিপথ কোন দিকে হয় সেদিকে নজর রাখবেন আবহবিদদের। এই নিম্নচাপের প্রভাবে বৃষ্টির সম্ভাবনা বাড়বে উপকূলের জেলাগুলিতে।

বর্ষা বিদায়, তবু বৃষ্টি 

মঙ্গলবার দুপুরে দক্ষিণ কলকাতার কিছু এলাকার পাশাপাশি নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি জায়গায় দু’এক পশলা বৃষ্টি হয়েছে। বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। তবে আপাতত বুধবার সকাল থেকে আকাশ পরিষ্কার রয়েছে। বুধবার কলকাতার সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

আরও পড়ুন: অপহরণ করে কোটি টাকা তোলা দাবি তৃণমূল নেতার, ব্যবস্থা নেয়নি পুলিশ, আতঙ্কে অসহায় ব্যবসায়ী

উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায়। আগামী ২৪ ঘণ্টা পর থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে উত্তরবঙ্গে। ধীরে ধীরে জলীয় বাষ্পের পরিমাণ কমবে এবং বৃষ্টিও কমে যাবে উত্তরবঙ্গে। বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি অংশে শুষ্ক আবহাওয়া।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

West Bengal

Weather Update

bangla news

West Bengal weather

kolkata weather

 madhyom

Kolkata Weather Today


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর