img

Follow us on

Saturday, May 18, 2024

CV Ananda Bose: ‘‘দুর্বৃত্তদের রেয়াত নয়’’! উত্তরবঙ্গে জি-২০ বৈঠক বাতিল করে রিষড়ায় রাজ্যপাল

চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগির সঙ্গে কথা বললেন রাজ্যপাল

img

ঘটনাস্থলে রাজ্যপাল সিভি আনন্দ বোস।

  2023-04-04 17:24:13

মাধ্যম নিউজ ডেস্ক: রিষড়ায় পৌঁছলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। কথা বলছেন চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগির সঙ্গে। এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। রাজ্যপালের সফর ঘিরে রিষড়ায় পুলিশে পুলিশে ছয়লাপ। এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

রাজ্যপালের কড়া বার্তা

রামনবমীর শোভাযাত্রা ঘিরে হিংসার জেরে উত্তরবঙ্গ সফর কাটছাঁট করে শহরে ফিরলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (CV Ananda Bose)। জি ২০ আলোচনা সংক্রান্ত সফর বাতিল করে মঙ্গলবারই উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফেরেন তিনি। সূত্রের খবর রিষড়ার ঘটনার জেরেই সফরে কাটছাঁট রাজ্যপালের। কলকাতা বিমানবন্দরে পৌঁছেই শান্তি বজায় রাখতে কড়া হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যপাল। বলেছেন, ‘ভয়ঙ্কয় প্রবণতা। এটা চলতে দেওয়া যায় না। অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ হবে। বাংলার মানুষ অনেক সহ্য করেছেন, আর নয়। বাংলার মানুষের শান্তিপূর্ণভাবে বসবাসের অধিকারী রয়েছে। যেকোনও মূল্যে শান্তি ফেরাতে হবে। দুষ্কৃতীদের কোনও মতেই ছাড় দেওয়া হবে না। ঐক্যবদ্ধভাবেই আমাদের সকলকে শান্তি বজায় রাখতে হবে।’

ঘটনাস্থলে রাজ্যপাল

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ রাজ্যপাল পৌঁছে যান রিষড়ায়। যেখানে সোমবার রাতে নতুন করে অশান্তি ছড়িয়েছিল, সেই ৪ নং রেলগেটের কাছে যান। সেখানে তাঁর সঙ্গে ছিলেন চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি। কোথায় কী ঘটেছে, কেমন পরিস্থিতি – এই সমস্ত খুঁটিনাটি রাজ্যপাল জানতে চান। পুলিশ কমিশনারও তাঁকে রিপোর্টের আকারে বিস্তারিত জানান। পুলিশ আধিকারিকদের পর রাজ্যপাল রেলের অফিসারদের সঙ্গে দেখা করেন। বিমানবন্দর থেকে বেরিয়ে রাজ্যপাল বলেন, “আমরা সকলেই জানি, গত কয়েক দিন ধরে এখানে কী চলছে। এই কালো শক্তিকে আমরা কখনওই সাধারণ মানুষের স্বাধীনতা খর্ব করতে দেব না, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেব না। দুর্বৃত্তদের বিরুদ্ধে আমরা কড়া পদক্ষেপ করব।" 

আরও পড়ুন: ‘‘রিষড়া জ্বলছে, আর রাজ্য প্রশাসন দিঘায় ছুটি কাটাচ্ছে’’! ট্যুইটে বিস্ফোরক শুভেন্দু

যথাযথ পদক্ষেপের নির্দেশ

সূত্রের খবর, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে কথা বলেছেন সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। প্রশাসনকে যথাযথ পদক্ষেপের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। রিষড়ায় রবিবার থেকেই অশান্তির আবহ। ১৪৪ ধারাও জারি করা হয়। এরইমধ্যে সোমবার রাতে হাওড়া-ব্যান্ডেল শাখার রিষড়া রেল স্টেশনের কাছে ৪ নম্বর রেল গেট এলাকায় অশান্তি ছড়ানোর অভিযোগ উঠেছে। এলাকায় বোমাবাজি হয় বলেও অভিযোগ। অশান্তির আঁচ এসে লাগে রেল পরিষেবায়। প্রায় তিন ঘণ্টা হাওড়া-ব্যান্ডেল মেইন লাইনে লোকাল, দূরপাল্লার ট্রেন সারি বেঁধে দাঁড়িয়ে পড়ে। চরম ভোগান্তির মুখে পড়েন যাত্রীরা। এদিন সরকারি সম্পত্তি নষ্টের তীব্র নিন্দা করেছেন রাজ্যপাল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।     

Tags:

Hooghly

C V Ananda Bose

rishra

Governor of West Bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর