img

Follow us on

Sunday, May 05, 2024

Ram Navami: রামনবমী উপলক্ষে রাজ্যে ২১০০ শোভাযাত্রা হিন্দুত্ববাদী সংগঠনের, অংশ নেবে বিজেপিও

ওই দিন থেকে হনুমান জয়ন্তী পর্যন্ত রাম মহোৎসবের কার্যক্রম চলবে...

img

ফাইল ছবি।

  2023-03-28 17:11:23

মাধ্যম নিউজ ডেস্ক: ৩০ মার্চ রামনবমী (Ram Navami)। প্রতি বছরই রামনবমী উপলক্ষে শোভাযাত্রা বের করে বিশ্ব হিন্দু পরিষদ (VHP), হিন্দু জাগরণ মঞ্চ। তবে এবার দোরগোড়ায় পঞ্চায়েত নির্বাচন (Panchayet Polls)। তাই ঘটা করেই রামনবমী পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিজেপির (BJP) তরফে অবশ্য রামনবমী পালন করা হবে না। তবে দলীয় কর্মীরা অংশ নেবেন রামনবমীর বিভিন্ন শোভাযাত্রায়। বিজেপির তরফে যে আলাদা করে কোনও শোভাযাত্রা কিংবা অনুষ্ঠান করা হবে না এবং দলীয় কর্মীরা যে অন্য সংগঠনের কর্মসূচিতে অংশ নেবেন, এক সপ্তাহ আগেই তা ঘোষণা করেছিল পদ্মশিবির।

দক্ষিণবঙ্গে রামনবমী (Ram Navami)...

জানা গিয়েছে, রামনবমী উপলক্ষে বাংলাজুড়ে প্রায় ২১০০ শোভাযাত্রার উদ্যোগ নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণবঙ্গের মিডিয়া ইনচার্জ সৌরিশ মুখোপাধ্যায় বলেন, ৩০ মার্চ রামনবমী উপলক্ষে দক্ষিণবঙ্গে ১৬০০-র বেশি শোভাযাত্রা হবে। ওই দিন থেকে হনুমান জয়ন্তী পর্যন্ত রাম মহোৎসবের কার্যক্রম চলবে। পরের বছর অযোধ্যায় রামমন্দিরে রামলালা আসবেন। সাধারণ মানুষের আবেগ আছে। এবার বিশ্ব হিন্দু পরিষদের ৬০ বছর। রাম ও রাম রাজত্বের স্বপ্নের কথা বলা হবে বাংলার ঘরে ঘরে। পাশাপাশি থাকছে ক্যুইজ, যেমন খুশি সাজো কর্মসূচি। তিনি বলেন, প্রথাগতভাবে কোথাও কোথাও অস্ত্রমিছিলও (Ram Navami) হবে। ভোট রাজনীতির সঙ্গে যে এই অনুষ্ঠানের কোনও সম্পর্ক নেই, সে কথাও জানান সৌরিশ।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও হবে রামনবমীর শোভাযাত্রা। বিশ্ব হিন্দু পরিষদের উত্তরবঙ্গের সাংগঠনিক সম্পাদক অনুপকুমার মণ্ডল বলেন, উত্তরবঙ্গে রামনবমীতে ১১০টি শোভাযাত্রা হবে। শিলিগুড়িতে শোভাযাত্রায় অংশ নেবেন ৪ লক্ষ মানুষ। ঈশ্বরপুর ও নকশালবাড়িতেও হবে বড় শোভাযাত্রা। তিনি বলেন, শোভাযাত্রায় রামমন্দিরের ট্যাবলো, কাশী বিশ্বনাথ মন্দির, গো-মাতার ট্যাবলো থাকবে। তিনি জানান, উত্তরবঙ্গে অস্ত্র মিছিল হবে না। নিষেধ করা হয়েছে। দন্ড নিয়ে মিছিল হবে।

আরও পড়ুুন: মোদি নন, আজ শাহি দরবারে বাংলার বিজেপি সাংসদরা, পঞ্চায়েত ভোট নিয়ে হবে কথা?

মাসখানেকের মধ্যেই পঞ্চায়েত নির্বাচন। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তাই রাজ্যজুড়ে হবে রামনবমীর (Ram Navami) শোভাযাত্রা। কারণ ২০১৮ সালের রামনবমীর শোভাযাত্রা হয়েছিল ঘটা করে। ওয়াকিবহাল মহলের ধারণা, তার জেরেই উনিশের লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির আসন ২ থেকে বেড়ে হয়েছিল ১৮।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Ram Navami

bjp

bangla news

Bengali news

vhp

panchayet polls


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর