Weather Updates: দক্ষিণবঙ্গে হঠাৎ ঝড়-বৃষ্টি, দিনভর দুর্যোগের পূর্বাভাস রাজ্যের এইসব জেলায়
img

Follow us on

Thursday, May 02, 2024

Weather Updates: দক্ষিণবঙ্গে হঠাৎ ঝড়-বৃষ্টি, দিনভর দুর্যোগের পূর্বাভাস রাজ্যের এইসব জেলায়

Bengal Rain: ৫০ কিলোমিটার বেগে বইবে ঝড়, সঙ্গে বৃষ্টির সম্ভাবনা বিভিন্ন জেলায়

img

ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে।

  2024-02-21 13:10:24

মাধ্যম নিউজ ডেস্ক: ফেব্রুয়ারিতে উষ্ণতার ছোঁয়া। শীত বিদায় নিয়েছে বাংলা থেকে। উত্তরবঙ্গে (Weather Updates) হালকা শীতের আমেজ থাকলেও। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফাগুন হাওয়ায় তান লেগেছে। এরই মধ্যে ফাল্গুনের শুরুতে আচমকাই বৃষ্টি দুর্যোগ বঙ্গে (West Bengal)। দক্ষিণবঙ্গের (South Bengal) একাধিক জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। মঙ্গলবারই বৃষ্টি হয়েছে হুগলি, হাওড়া, উত্তর ২৪ পরগনা, বর্ধমান, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায়। শহরে অবশ্য তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। 

বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, আজ বুধবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা ও মাঝারি বৃষ্টি হবে পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। বৃহস্পতিবার কার্যত দুর্যোগপূর্ণ আবহাওয়া। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। উত্তর-দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পূর্ব ও পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। ঝড়ো হওয়ার গতিবেগ সর্বোচ্চ ঘণ্টায় ৫০ কিলোমিটার হতে পারে বলে অনুমান আবহবিদদের। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, শুক্র এবং শনিবার পর্যন্ত ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতা সহ দক্ষিণের সব জেলাতেই তাপমাত্রা বাড়বে।

আরও পড়ুন: রেল মানচিত্রে জুড়ল কাশ্মীর ও জম্মু, দেশের দীর্ঘতম সুড়ঙ্গের উদ্বোধন প্রধানমন্ত্রীর

শহরে উষ্ণতার ছোঁয়া

উত্তরবঙ্গ-সহ রাজ্যে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে শীতের আমেজ থাকলেও, কলকাতায় শীতের আনুষ্ঠানিক বিদায় পর্ব শুরু হয়েছে। আগামী ৩ দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে। আজ আংশিক মেঘলা আকাশ ও গুমোট অস্বস্তি থাকবে। কাল বৃহস্পতিবার হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় দিনের তাপমাত্রা ২৯.৮ থেকে বেড়ে ৩১ ডিগ্রি। রাতের তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি। যা এই সময়ের স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৩ থেকে ৯১ শতাংশ। বুধবার থেকে বৃষ্টিপাত হতে পারে উত্তরবঙ্গেও। তিন জেলায় থাকবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এই জেলাগুলি হল দার্জিলিং, কালিম্পং সহ পার্বত্য এলাকা। জলপাইগুড়িতেও দুর্যোগের সম্ভাবনা। এই তিন জেলায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

Bengal

Rain in Bengal

WB Weather Update


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর