img

Follow us on

Saturday, Apr 27, 2024

Weather Update: জারি ‘হলুদ’ সতর্কতা, ফের বৃষ্টির পূর্বাভাস কোন কোন জেলায়?

Kolkata Weather: মেঘলা আকাশ, ভ্যাপসা গরম, শহরে অস্বস্তিকর আবহাওয়া 

img

বসন্তের কলকাতা।

  2024-03-14 12:10:53

মাধ্যম নিউজ ডেস্ক: সকাল থেকেই গুমোট ভাব, মেঘলা আকাশ। দিনভর অস্বস্তিকর আবহাওয়া (Weather Update) থাকবে বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। বৃষ্টির পূর্বাভাস থাকলেও বাড়বে গরম। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি করেছে মৌসম ভবন। বৃষ্টি হতে পারে বিভিন্ন জেলায়। আজ হালকা বৃষ্টি হতে পারে কলকাতাতেও।  ররিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপর আরও চড়বে তাপমাত্রার পারদ।

কলকাতার আবহাওয়া

কলকাতায় রাতের তাপমাত্রা এক ধাক্কায় ৬ ডিগ্রি বেড়েছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। মার্চেই ৩৬ ডিগ্রিতে পৌঁছে গিয়েছে সর্বোচ্চ তাপমাত্রা। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বৃহস্পতিবার মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। থাকতে পারে হালকা ঝোড়ো হাওয়া। শনি-রবিবারেও বৃষ্টির (Rain fall in Kolkata) সম্ভাবনা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৭ থেকে ৯৫ শতাংশ।  আবহাওয়া দফতর সূত্রে খবর, শহরে শুক্র ও শনিবারও হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: অরুণাচল সীমান্তে নয়া সড়কপথের পরিকল্পনা, ভারতের প্রয়াসে ভয় পাচ্ছে চিন?

জেলায় জেলায় বৃষ্টি

আলিপুর আবহাওয়া দফতরের (Weather Update) তরফে বলা হয়েছে, উপকূলের দুই জেলায় মেঘলা আকাশের সম্ভাবনা। বৃষ্টির বেশি সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে। এছাড়াও কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও বাঁকুড়াতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার কমবে বৃষ্টির পরিমাণ। শনিবার ফের বাড়বে বৃষ্টি। রবিবারেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাতে। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এই বৃষ্টির (Rainfall) সম্ভাবনা বেড়েছে বলে আবহাওয়া দফতর সূত্রের খবর। সপ্তাহের শেষে শনি ও রবিবার পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে অল্প বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং ও কালিম্পঙের পার্বত্য এলাকায় বৃষ্টি নেই বললেই চলে। মনোরম আবহাওয়ায় পরীক্ষার শেষে পাহাড়ে পর্যটকের ঢল নেমেছে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Rainfall

Weather

Weather Update

Bengal Weather Update

bangla news

Kolkata Weather Update


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর