img

Follow us on

Monday, May 06, 2024

Weather Update: দক্ষিণবঙ্গে রবিবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা, এবার গরম উত্তরেও

Heat Wave: বৈশাখের শুরু থেকেই চলছে তাপপ্রবাহ! কবে কমবে গরম, কী বলছে হাওয়া অফিস?

img

ফের তাপপ্রবাহের ইঙ্গিত।

  2024-04-24 11:32:25

মাধ্যম নিউজ ডেস্ক: গত দু'দিন গরম একটু কমলেও বুধ থেকে ফের তাপপ্রবাহের (Weather Update) শঙ্কা দক্ষিণবঙ্গ জুড়ে ৷ স্বস্তি নেই উত্তরবঙ্গেও ৷ সেখানেও তাপপ্রবাহের সতর্কতা জারি করল হাওয়া অফিস৷ বুধবার থেকেই তাপপ্রবাহ থাবা বসাবে কলকাতা-সহ দক্ষিণের আরও কয়েকটি জেলায়। রবিবার পর্যন্ত কলকাতায় তাপপ্রবাহ বজায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী তিন দিনে দক্ষিণবঙ্গের প্রায় সব ক'টি জেলার তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে, এমনটাই ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর। শনিবার পর্যন্ত রাজ্যের ২৩ টি জেলার মধ্যে ১৮ টিতেই তাপপ্রবাহের সতর্কবার্তা জারি হয়েছে। যার মধ্যে রয়েছে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাও।

চলবে তাপপ্রবাহ

দক্ষিণের সমস্ত জেলায় রবিবার পর্যন্ত তাপপ্রবাহের কারণে কমলা সতর্কতা (Weather Update) জারি করা হয়েছে। বুধবার এবং বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায় তীব্র তাপপ্রবাহের জন্য লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় রবিবার পর্যন্ত তাপপ্রবাহের পাশাপাশি তীব্র গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। তাপপ্রবাহের কারণে বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে পৌঁছতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। শুক্র ও শনিবার চরমে উঠবে আবহাওয়া ৷

উত্তরেও গরম

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কতা (Weather Update) জারি করেছে হাওয়া অফিস ৷ পশ্চিমের জেলাগুলিতেও লু-এর পরিস্থিতি তৈরি হয়েছে ৷ দক্ষিণের চরম গরমের রেশ এবার উত্তরবঙ্গেও পড়বে ৷ সেখানেও তাপপ্রবাহের প্রভাব পড়ছে ৷ নীচের দিকে দুই দিনাজপুর এবং মালদাতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া এবং উপরের দিকের পাঁচটি জেলায় ক্রমশ বৃষ্টি কমে যাবে, বাড়বে তাপমাত্রা ৷ মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের আশঙ্কা রয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।
  

Tags:

Madhyom

Weather

West Bengal

Weather Update

bangla news

kolkata weather

Heatwave

Kolkata Weather Today


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর