img

Follow us on

Saturday, May 11, 2024

Weather Update: এক রাতে তাপমাত্রা বাড়ল ৬ ডিগ্রি! মেঘলা আকাশ, দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

Kolkata Weather: শীত শীত ভাব উধাও, এবার পারদ চড়ার ইঙ্গিত, শহরের আকাশে মেঘের ঘনঘটা

img

শহরে বাড়ছে গরম।

  2024-03-12 11:35:35

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবার সকাল থেকেই আকাশের মুখ ভার। বেলা ১১টা বাজলেও মেঘের চাদর পুরো সরেনি কলকাতার আকাশ থেকে। সঙ্গে গরম ভাব। হালকা শীতের পরশও উধাও। সোমবার রাতে এক ধাক্কায় শহরের (Kolkata Weather) তাপমাত্রা বেড়েছে ৬ ডিগ্রি। আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update), মঙ্গলবার থেকে জলীয়বাষ্পের পরিমাণ ক্রমশ বাড়বে। বুধবার থেকে রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উপকূলের জেলা এবং পশ্চিমের জেলায় বৃষ্টি বেশি হতে পারে। 

কোন কোন জেলায় বৃষ্টির সম্ভাবনা 

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, বুধবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার নাগাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এই সময় বাকি জেলাগুলি যেমন পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার আবহাওয়া শুকনো থাকার সম্ভাবনা। শুক্রবার নাগাদ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার মালদা ও দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে । সপ্তাহের শেষে শনি ও রবিবার পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। 

আরও পড়ুন: 'পাক হিন্দুরা খোলা হাওয়ায় শ্বাস নিতে পারবে'! ওয়াঘার ওপার থেকে সিএএ-কে স্বাগত প্রাক্তন ক্রিকেটারের

শহরের তাপমাত্রা বাড়ল

কলকাতায় (Kolkata Weather) এক রাতে ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়ল। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রাও সামান্য বেড়েছে। আগামী কয়েক দিন এমনই থাকবে তাপমাত্রা। বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। মঙ্গলবার সকালে আবহাওয়া দফতর (West Bengal Weather) জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। সোমবার যা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ এবং ৩২ শতাংশ। সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

bangla news

West Bengal weather

kolkata weather

Kolkata Weather Update

West Bengal Weather update

Rain Prediction

West Bengal Weather News


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর