img

Follow us on

Saturday, Apr 27, 2024

Arambagh: পঞ্চায়েতের অ্যাম্বুল্যান্স কেজি দরে বিক্রি করলেন তৃণমূলের প্রধান

অ্যাম্বুল্যান্স কেলেঙ্কারিতে নাম জড়াল তৃণমূলের পঞ্চায়েত প্রধানের

img

এই অ্যাম্বুল্যান্স বিক্রি করে দেওয়ার অভিযোগ (সংগৃহীত ছবি)

  2024-01-09 16:52:26

মাধ্যম নিউজ ডেস্ক: নিয়োগ দুর্নীতি, কাজ পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নেওয়া থেকে শুরু করে একাধিক অভিযোগ ওঠে শাসক দলের বিরুদ্ধে। এবার অ্যাম্বুল্যান্স কেলেঙ্কারিতে নাম জড়াল আরামবাগের (Arambagh) গোঘাট-২ ব্লকের বদনগঞ্জ-ফলুই-২ পঞ্চায়েতের তৃণমূলের প্রধান হসমত আলি খানের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Arambagh)

বাম আমলে পঞ্চায়েতের নিজস্ব তহবিলে অ্যাম্বুল্যান্সটি কেনা হয়েছিল। আরামবাগের (Arambagh) গোঘাট-২ ব্লকের বদনগঞ্জ-ফলুই ১ ও ২ পঞ্চায়েত এলাকার ভরসা ছিল অ্যাম্বুল্যান্সটি। কিন্তু, তৃণমূল বোর্ডের নজরদারির অভাবে অ্যাম্বুল্যান্সটি ঠিকমতো ব্যবহার হচ্ছিল না। বিষয়টি নিয়ে পঞ্চায়েতের সাধারণ সভায় আলোচনা করা হয়। সেখানে একাধিক সদস্য গাড়িটিকে সংস্কার করার দাবি জানান। কিন্তু, নিয়ম না মেনে প্রধান সেই অ্যাম্বুল্যান্সটি কেজি দরে বিক্রি করে দেন। পঞ্চায়েতের অন্যান্য সদস্যরা জানার পরই ক্ষোভে ফেটে পড়েন। পঞ্চায়েত সদস্যদের বক্তব্য, প্রধান নিজের ইচ্ছেমতো দর হেঁকে তা বিক্রি করেছে। দরপত্র ডাকার গুরুত্বপূর্ণ পদ্ধতি অনুযায়ী ওই সংক্রান্ত বিজ্ঞপ্তিও ঝোলানো হয়নি। আর গাড়ি বিক্রির টাকা পঞ্চায়েতের ফান্ডে জমা পড়েনি। তাহলে সেই টাকা কোথায় গেল? তৃণমূলের প্রাক্তন প্রধান আনন্দ বেজ বলেন, নবান্নে মুখ্যমন্ত্রীর দফতরে আমি এই বিষয়ে নির্দিষ্ট অভিযোগ জানিয়েছি। কারণ, এই দুর্নীতির তদন্ত হওয়া দরকার। পঞ্চায়েত সদস্যদের একাংশ সেটা চাইছেন। স্থানীয় বাসিন্দারা বলেন, অ্যাম্বুল্যান্স না থাকার কারণে চরম সমস্যায় পড়েছি। অনেক গুণ বেশি গাড়ি ভাড়া দিয়ে এ বার হাসপাতালে রোগী নিয়ে যেতে হবে। পঞ্চায়েত আমাদের বড় অসুবিধায় ফেলল। গোঘাট-২-এর বিডিও জয়ন্ত দে বলেন, বিষয়টি কানে এসেছে। খতিয়ে দেখা হচ্ছে।

পঞ্চায়েত প্রধান কী সাফাই দিলেন?

পঞ্চায়েত প্রধান হসমত আলি খানের সাফাই, অ্যাম্বুল্যান্সটি বারবার খারাপ হয়ে যাচ্ছিল। সাধারণ সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যের সম্মতিতে তা বিক্রি করা হয়েছে। দরপত্রে কোনও অনিয়ম হয়নি। অ্যাম্বুল্যান্স বিক্রির টাকা পঞ্চায়েতের তহবিলে জমা পড়েছে। ফলে, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা ভিত্তিহীন।

শুরু হয়েছে রাজনৈতিক তরজা

এই বিষয়ে তৃণমূলের ব্লক সভাপতি অরুণকুমার কেওড়া বলেন, অভিযোগ পেয়েছি। সরকারি সম্পত্তি, বিশেষত অ্যাম্বুল্যান্স এ ভাবে বিক্রি করা যায় কি না, সেই নিয়ম জানার চেষ্টা করছি। অন্যায় হয়ে থাকলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয় সিপিএম নেতা সুনীল শাল বলেন, আমাদের আমলে তৈরি পঞ্চায়েত সম্পদ- গাছ থেকে শুরু করে সবই বিক্রি হয়ে যাচ্ছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

West Bengal

bangla news

Bengali news

Goghat

ambulance

Gram Panchayat

Arambagh

pradhan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর