img

Follow us on

Saturday, Apr 27, 2024

ICC World Cup 2023: ইডেন ম্যাচের টিকিট কেলেঙ্কারির জের, আজ রাজভবনে 'জনতা ক্রিকেট স্টেডিয়াম'

আজ ক্রিকেটের নন্দনকাননে হাইভোল্টেজ ম্যাচ, মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা

img

রাজভবন (ফাইল ছবি)

  2023-11-05 08:22:33

মাধ্যম নিউজ ডেস্ক: তিলোত্তমায় চড়ছে উন্মাদনার পারদ! আজ রবিবার ইডেনে মুখোমুখি হচ্ছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা (ICC World Cup 2023)। বিশ্বকাপের ফাইনালের আগে ফাইনাল বললেও খুব একটা ভুল হবে না। লিগ টেবিলের শীর্ষস্থান দখলের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। সেমি ফাইনালের টিকিট দুই দলের পাকা হয়ে গেলেও, প্রেস্টিজ ফাইটে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। তবে অতীতে, ওডিআই বিশ্বকাপের মঞ্চে প্রোটিয়াদের সঙ্গে ভারতের সাক্ষাৎ খুব একটা ভালো হয়নি। কারণ ওডিআই (ICC World Cup 2023) বিশ্বকাপে মোট ৫ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। তার মধ্যে ভারতের জয় ২টি, দক্ষিণ আফ্রিকার জয় ৩টি। অন্যদিকে ইডেনের ম্যাচের আগে টিকিটের কালোবাজারির অভিযোগও সামনে এসেছে। এরই মধ্যে ফের রাজভবনে বসে খেলা দেখার ব্যবস্থা করলেন সিভি আনন্দ বোস। রাজভবনে খোলা হচ্ছে 'জনতা স্টেডিয়াম'।

রাজভবনে ম্যাচ দেখতে পারবেন সাধারণ মানুষ

জানা গিয়েছে, দুপুর বারোটা থেকে দুটো পর্যন্ত সাধারণ মানুষের জন্য খোলা থাকবে রাজভবন। প্রথমে আগত ৫০০ জনকে বড় পর্দায় ক্রিকেট (ICC World Cup 2023) ম্যাচ দেখার সুযোগ দেওয়া হবে। তবে তার জন্য অনলাইনে একটি ফর্ম ফিলাপ করতে হবে বলে জানা গিয়েছে। ইডেনে এর আগেও অনেক এমন হাইভোল্টেজ ম্যাচ হয়েছে, তবে রাজভবনের তরফে এমন উদ্যোগ এই প্রথম নেওয়া হল। দর্শকরা চাইলে আগে থেকে নামও নতিভুক্ত করতে পারবেন। তাঁদের জন্য একটি ইমেল আইডি (aamnesaamne.rajbhavankolkata@gmail.com) দেওয়া হয়েছে। ইমেল-এর মাধ্যমে আবেদন করতে হলে যে কোনও একটি পরিচয়পত্র আপনাকে দিতে হবে, আধার কার্ড বা ড্রাইভিং লাইসেন্স। এছাড়া ঢোকার সময় সচিত্র পরিচয়পত্র দেখিয়ে রাজভবনে ঢুকতে পারবেন দর্শকরা। রাজভবনের এই উদ্যোগে খুশি ক্রিকেটপ্রেমী মহল। রাজ্যপাল সিভি আনন্দ বোসের ভূয়সী প্রশংসা শোনা যাচ্ছে তাঁদের মুখে।

টিকিটের কালোবাজারিতে গ্রেফতার ২১

অন্যদিকে, টিকিট কালোবাজারিতে এখনও পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। উদ্ধার হয়েছে ১২৭টি টিকিট। ময়দান থানায় এ নিয়ে এফআইআর-ও দায়ের হয়েছে। সিএবির প্রতিনিধিদের পুলিশ তলব করে জিজ্ঞাসাবাদ করে। টিকিট বিক্রির অনলাইন সংস্থার আধিকারিকদেরও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানা গিয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

India vs South Africa

Eden Garden

ICC World Cup 2023

CAB

Raj Bhavan

janata stadium at rajbhavan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর