img

Follow us on

Sunday, Apr 28, 2024

Smuggling: এ যেন পাচারের স্বর্গরাজ্য! গরু, কয়লার পর এবার মালবোঝাই লরিতে ১২ কোটির হেরোইন

লঙ্কা, ছোটকা, লেবু, লবণ কোড নামে মাদক পাচার, জানে না শুধু পুলিশ!

img

এই সেই উদ্ধার হওয়া হেরোইন ও ইয়াবা ট্যাবলেট। নিজস্ব চিত্র

  2023-09-22 13:21:15

মাধ্যম নিউজ ডেস্ক: রফতানির আড়ালে কোটি কোটি টাকার হেরোইন পাচার (Smuggling) হিলি সীমান্তে। বিএসএফের গোপন খবরে দাঁড়িয়ে থাকা মালবোঝাই লরি থেকে উদ্ধার প্রায় ১২ কোটি টাকার হেরোইন। বৃহস্পতিবার দুপুরে এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় দক্ষিণ দিনাজপুর জেলার হিলি সীমান্ত এলাকায়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েক লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেটও। যদিও এই ঘটনায় গাড়ির মালিক বা চালক কাউকেই গ্রেফতার করতে পারেনি বিএসএফ। গরু ও কয়লা পাচারে সাড়া ফেলে দেওয়া রাজ্যে এও এক নতুন ঘটনা।  

সক্রিয় সীমান্তের কুখ্যাত পাচারকারীরা (Smuggling)

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রের অন্যতম স্থলবন্দর হিসেবে পরিচিত দক্ষিণ দিনাজপুরের হিলি। যে স্থলবন্দরটি আমদানি ও রফতানির অছিলায় মাদক পাচারের স্বর্গরাজ্য হয়ে উঠেছে বলে অভিযোগ। কেন্দ্র ও রাজ্য প্রশাসনের চোখে ধুলো দিয়ে যেখান দিয়ে মাদক পাচার করছে সীমান্তের কুখ্যাত পাচারকারীরা (Smuggling)। নিত্যদিনই সামনে আসছে সেই কুখ্যাত কারবারীদের কর্মকাণ্ড। লরি চালক ও মালিকদের দিকে এক্ষেত্রে বরাবরই রফতানিকারকরা আঙুল তুললেও এর পিছনে যে হিলির বেশ কিছু কুখ্যাত পাচারকারীর রয়েছে, এদিনের ঘটনা তা যেন আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। যদিও এক্ষেত্রে পাচারকারীরা নিজেদের পরিচিত নামকে উহ্য রেখে কখনও লঙ্কা, ছোটকা, লেবু, লবণ এমন সব কোড নাম ব্যবহার করে থাকে। তাদের মদতেই মোটা টাকার বিনিময়ে একাজে যুক্ত হন লরি চালক ও মালিকরা। গত শনিবার বাংলাদেশে খইল বোঝাই ট্রাক থেকে উদ্ধার হয়েছিল বিপল পরিমাণ হেরোইন,যার বাজার মূল্য প্রায় ১২ কোটি টাকা বলে দাবি করেছে বিএসএফ।

লরির চালকের কেবিনেই ১২ কোটির মাদক

পুলিশ ও বিএসএফ সূত্রের খবর, বৃহস্পতিবার হিলির বিপ্লবী সঙ্ঘ পুজো মণ্ডপের সামনে দাঁড়িয়ে থাকা একটি ভুষি বোঝাই লরিতে গোপন খবরের ভিত্তিতে অভিযান চালান ৬১ নম্বর বিএসএফ ব্যাটালিয়নের গোয়েন্দা বিভাগের সদস্যরা। যেখানে পৌঁছে গাড়ির চালকের কেবিনে তল্লাশি চালাতেই মেলে সাফল্য। উদ্ধার হয় ২২ প্যাকেট হেরোইন ও ৫ প্যাকেট ইয়াবা ট্যাবলেট। প্রায় আড়াই কেজি ওজনের ওই হেরোইনের বাজার মূল্য ১২ কোটি টাকা বলে দাবি করেছে বিএসএফ। এদিন এই ঘটনাকে ঘিরে হইচই পরিস্থিতি তৈরি হয় সীমান্ত এলাকায়। যদিও এই ঘটনায় লরির চালক বা মালিক কাউকেই গ্রেফতার করতে পারেনি বিএসএফ। ঘটনার পর থেকেই হিলির হাড়িপুকুরের বাসিন্দা তথা লরির মালিক অশোক মণ্ডল পলাতক। যদিও পরবর্তীতে উদ্ধার হওয়া ওই বিপুল পরিমাণ হেরোইন ও ইয়াবা ট্যাবলেটগুলি (Smuggling) পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

পুলিশ অন্ধকারে

ঘটনা নিয়ে বিএসএফের তরফে তেমন কিছু বলতে চাওয়া না হলেও দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার চিন্ময় মিত্তাল জানিয়েছেন, হিলিতে এধরনের একটি খবর (Smuggling) পেয়েছেন। পুলিশের হাতে বিষয়টি তুলে দেওয়া হলে তাঁরা এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করবেন।।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Smuggling

Bengali news

Dakshin Dinajpur

Hili land port

paradise of trafficking and smuggling

bangla news.madhyom


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর