img

Follow us on

Sunday, May 05, 2024

Raiganj: বিশ্ববিদ্যালয়ে বিজেপি করা যাবে না, অধ্যাপককে নিদান তৃণমূল নেতার

বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রকাশ্যে অধ্যাপককে হুমকি দিলেন তৃণমূল নেতা, কী বলেছেন জানেন?

img

অধ্যাপক দেবাশিস বিশ্বাস (বাঁদিকে), তৃণমূল নেতা (ডানদিকে)(নিজস্ব চিত্র)

  2023-12-06 19:24:44

মাধ্যম নিউজ ডেস্ক: এক অধ্যাপকের দিকে মারমুখী হয়ে তেড়ে যাওয়া ও গালিগালাজ করার অভিযোগ উঠল এক অশিক্ষক কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত ওই অশিক্ষক কর্মী তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির সভাপতি। বুধবার এ ঘটনায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে উত্তর দিনাজপুর রায়গঞ্জ (Raiganj) বিশ্ববিদ্যালয় চত্বরে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Raiganj)

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, বুধবার বিকেলে রায়গঞ্জ (Raiganj)  বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক দেবাশিস বিশ্বাস ক্যাম্পাসে এক অশিক্ষক কর্মীর সঙ্গে কথা বলছিলেন। সেই সময় হঠাৎই বিশ্ববিদ্যালয়ের তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির সভাপতি তপন নাগ এসে ওই অশিক্ষক কর্মীর সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে অভিযোগ। তার প্রতিবাদ করতে গেলে অধ্যাপক দেবাশিস বিশ্বাসের দিকে মারমুখী হন, পাশাপাশি অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে শুরু করেন বলে অভিযোগ। বিজেপি, আরএসএস ইউনিট বিশ্ববিদ্যালয়ে খোলা যাবে না বলে তৃণমূলের ওই নেতা অধ্যাপককে প্রকাশ্যে হুমকি দেন। পরবর্তীতে বচসা ক্রমশ বাড়লে উত্তেজনার সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় চত্বরে। চিৎকার চেঁচামেচি শুনে অন্যান্য অধ্যাপকরা ছুটে আসেন। অধ্যাপকদের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় চত্বরে। এবং এ হেন আচরণ কাম্য নয় বলেই মনে করছেন শিক্ষা মহল।

অধ্যাপক কী বললেন?

অধ্যাপক দেবাশিস বিশ্বাস বলেন, আমি এক অশিক্ষক কর্মীর সঙ্গে কথা বলছিলাম। সেই সময় তৃণমূল নেতা তপন নাগ এসে প্রথমে সেই অশিক্ষক কর্মীকে উল্টোপাল্টা  কথা বলা শুরু করে এবং হুমকি দেয়। তার আমি প্রতিবাদ করলে আমার দিকে মারমুখী হয় ও গালিগালাজ শুরু করে। যা কোনও ভাবেই কাম্য নয়।

অভিযুক্ত তৃণমূল নেতা কী সাফাই দিলেন?

নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করলেন অভিযুক্ত তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির সভাপতি তপন নাগ। তিনি বলেন, এক সহকর্মীর সঙ্গে গল্প করার সময় ওই অধ্যাপক আমাকে বাজে কথা বলেন। আমি তার শুধু প্রতিবাদ করেছি। আর কিছু করিনি। তিনি আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

tmc

West Bengal

bangla news

Bengali news

RSS

Raiganj

Professor

Trinamool leader

Raiganj University


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর