img

Follow us on

Saturday, May 18, 2024

Pathashree: মুখ থুবড়ে পড়ল মুখ্যমন্ত্রীর সাধের 'পথশ্রী' প্রকল্প, কাজ বন্ধ করে দিলেন গ্রামবাসীরা

এলাকাবাসীর দাবি, পিচ রাস্তা নির্মাণের কথা লেখা থাকলেও সেখানে ঠিকাদার ঢালাই রাস্তা তৈরি করছে

img

প্রতীকী ছবি

  2023-04-27 13:02:39

মাধ্যম নিউজ ডেস্ক: বীরভূম জেলা পরিষদ রাজ্য সরকারের নতুন প্রকল্প পথশ্রীর (Pathashree) কাজ শুরু করেছে। এর আওতায় জয়কৃষ্ণপুর গ্রামের বীরভূম ক্লাব থেকে কুতুবপুর মোড় পর্যন্ত পিচ রাস্তা নির্মাণ হওয়ার কথা। এলাকাবাসীর দাবি, পিচ রাস্তা নির্মাণের কথা লেখা থাকলেও ঠিকাদার ঢালাই রাস্তা তৈরি করছে। আর তারই প্রতিবাদে এলাকাবাসী একত্রিত হয়ে রাস্তার কাজ বন্ধ করে দিলেন। কংক্রিটের রাস্তার উপর ফের ঢালাই দিয়ে রাস্তা নির্মাণের প্রতিবাদে সোচ্চার হলেন গ্রামবাসীরা। বিক্ষোভের জেরে মুখ্যমন্ত্রীর স্বপ্নের পথশ্রী প্রকল্প মুখ থুবড়ে পড়ল বীরভূমের রামপুরহাটে।

কী অভিযোগে রাস্তার কাজ বন্ধ করে দিলেন গ্রামবাসীরা?

জানা গিয়েছে, রামপুরহাট ১ নম্বর ব্লকের দখলবাটি পঞ্চায়েতের জয়কৃষ্ণপুর গ্রামের বীরভূম ক্লাব মোড় থেকে কুতুবপুর গ্রাম পর্যন্ত ২.৩ কিমি কংক্রিটের রাস্তাকে পিচ রাস্তা নির্মাণ করার সিদ্ধান্ত নেয় বীরভূম জেলা পরিষদ। ওই রাস্তা নির্মাণের জন্য প্রায় ৫৬ লক্ষ টাকা বরাদ্দ করা হয়। বুধবার সেই রাস্তা পিচের বদলে ফের কংক্রিটের নির্মাণ করতে গেলে গ্রামবাসীদের বাধার মুখে পড়তে হয়। গ্রামবাসীদের একাংশর অভিযোগ, জেলা পরিষদ এই প্রকল্পে (Pathashree) পিচ রাস্তা নির্মাণের জন্য অর্থ বরাদ্দ করেছে। কিন্তু ঠিকাদার পিচের বদলে ঢালাই রাস্তা করতে চাইছে। গ্রামবাসীদের দাবি, বরাদ্দ অর্থে উন্নতমানের রাস্তাই নির্মাণ করা যাবে। কিন্তু নেতাদের যোগসাজসে বরাদ্দ অর্থ আত্মসাত করার চেষ্টা চলছে। এলাকার বাসিন্দা আঙ্গুরা বিবি বলেন, বোর্ডে যা লেখা আছে, সেইমতোই রাস্তা করতে হবে। বোর্ডে তো পিচরাস্তার কথাই লেখা আছে। তাছাড়া এই রাস্তা দিয়ে প্রচুর মানুষ বহরমপুর যায়। প্রচুর ট্রাক্টর চলে এই রাস্তায়। এটা পিচ না করলে চলে?

কী জানালেন পঞ্চায়েত সমিতির  কর্মাধ্যক্ষ?

গ্রামবাসীদের অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় তৃণমূল নেতা ও পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ পিয়ারুল ইসলাম। তিনি জানান, এই প্রকল্পে (Pathashree) যেখানে কংক্রিটের রাস্তা আছে সেখানে কংক্রিটের রাস্তা হবে, যেখানে রাস্তা নেই সেখানে পিচের রাস্তা হবে। পাশাপাশি ঠিকাদার ও পঞ্চায়েত সমিতির ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে গিয়ে গ্রামবাসীদের আশ্বস্ত করার চেষ্টা করেন। কিন্তু গ্রামবাসীরা তাঁদের কথায় কোনও গুরত্ব না দিয়ে পিচের রাস্তার দাবি করে রাস্তার কাজ বন্ধ করে দেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

CM Mamata

Madhyom

bangla news

Bengali news

Road

pathashree

Stop work


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর