img

Follow us on

Friday, May 03, 2024

Weather Update: কনকনে ঠান্ডার স্পেল চলবে আরও কয়েকদিন, কী বলছে হাওয়া অফিস?

Winter In Bengal: বৃষ্টির সম্ভাবনা আর নেই,  মাঘের শীতের দাপট চলবে আগামী কয়েকদিন

img

কুয়াশা ঘেরা সকাল।

  2024-01-25 10:12:18

মাধ্যম নিউজ ডেস্ক: ফের  পারদ পতন রাজ্যে। বুধবার কলকাতার সর্বনিম্ন (Weather Update) তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু বৃহস্পতিবার তা কমে হয়েছে ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, রাজ্যের পশ্চিমাঞ্চলে হাড়কাঁপানো ঠান্ডা পড়বে। পারদ থাকবে ৬ থেকে ৯ ডিগ্রির ঘরে। আগামী ২ দিনে আরও কিছুটা কমতে পারে তাপমাত্রা। আপাতত বৃষ্টির কোনও আশঙ্কা নেই বাংলায়।

প্রতিদিন পারদ পতন

গত কয়েকদিনে পারদের (Weather Update) ওঠানামা দেখেছে বঙ্গবাসী। কখনও তাপমাত্রা বেড়েছে তো কখনও কমেছে। কোনও একদিন ঠান্ডা গায়েব তো ঠিক পরের দিনই হাড় কাঁপাচ্ছে শীত। পরিসংখ্যানের দিকে নজর রাখলেই বোঝা যাবে ঠান্ডার এই খামখেয়ালিপনা। কলকাতায় গত ১৩ জানুয়ারি তাপমাত্রা ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। এরপর ১৮ জানুয়ারি ১২ থেকে ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস তাপামাত্রায় পৌঁছয়। ২১ জানুয়ারি তাপমাত্রা দাঁড়ায় ১৫.২ ডিগ্রি সেলসিয়াসে। ২২ জানুয়ারি তাপমাত্রা ছিল ১২.১ ডিগ্রি। ২৩ জানুয়ারি ছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। ২৪ জানুয়ারি তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। ২৫ জানুয়ারি ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী কাল ২৬ জানুয়ারি থেকে আরও ঠান্ডা পড়ার কথা রয়েছে। সপ্তাহান্তে প্রতিদিনই নামতে পারে পারদ, এমনই পূর্বাভাস হাওয়া অফিসের।

আরও পড়ুন: ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কমের অবসর, ৪১-এ খুললেন গ্লাভস

জেলায় জেলায় শীতের দাপট

হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই আগামী কয়েক দিন আপাতত বৃষ্টিপাতের সম্ভবনা নেই। মূলত শুকনো আবহাওয়া থাকবে বিভিন্ন জেলায়। কনকনে উত্তুরে (Winter In Bengal) হাওয়া রাজ্যে ঢুকবে। ফলে আগামী কয়েক দিনে রাজ্যের তাপমাত্রা আরও কিছুটা কমবে বলেই জানিয়েছেন আবহবিদরা। দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও আগামী সোমবার পর্যন্ত বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং। বৃষ্টির পাশাপাশি রয়েছে তুষারপাতের সম্ভাবনাও। বুধবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আকাশ মূলত মেঘলাই ছিল। দুপুর থেকে কলকাতায় বিক্ষিপ্ত ভাবে দু’এক পশলা বৃষ্টিও হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার আকাশ থেকে মেঘের চাদর সরেছে। আর মেঘ কাটতেই আবার নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Weather Update

Bengal Weather Update

bangla news

kolkata weather

winter in bengal


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর