img

Follow us on

Friday, May 17, 2024

Sukanta Majumdar: গাজোল-হিলি রাস্তা সম্প্রসারণ নিয়ে সংসদে পরিবহণ মন্ত্রীর দ্বারস্থ সুকান্ত

গাজোল-হিলি রাস্তা সম্প্রসারণ নিয়ে সংসদে কী বললেন সুকান্ত?

img

সুকান্ত মজুমদার (নিজস্ব চিত্র)

  2023-12-16 12:22:45

মাধ্যম নিউজ ডেস্ক: একাধিক এক্সপ্রেস ট্রেন চালু করার উদ্যোগ গ্রহণ করেছেন সাংসদ সুকান্ত মজুমদার। তাতে দক্ষিণ দিনাজপুর জেলার লক্ষ লক্ষ মানুষ উপকৃত হচ্ছেন। এবার প্রত্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা নিয়ে ফের একবার সংসদে সরব হলেন বালুরঘাটের সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। শুক্রবার লোকসভায় গাজোল-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়ক ফোর বা সিক্স লেনে সম্প্রসারণ বিষয় নিয়ে সড়ক পরিবহণ মন্ত্রীর কাছে প্রশ্ন করেন সুকান্ত। গাজোল-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের বিষয়টি কী অবস্থায় দাঁড়িয়ে রয়েছে, সড়ক সম্প্রসারণের ক্ষেত্রে কোনও সমস্যা রয়েছে কি না সেই সব জানতে চান তিনি। দ্রুত এই রাস্তা সম্প্রসারণের দাবি জানিয়েছেন সুকান্ত।

রাস্তা সম্প্রসারণ না হওয়া নিয়ে কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী?

গাজোল-হিলি ৫১২ জাতীয় সড়ক ফোর লেন করার ঘোষণা অনেক আগেই কেন্দ্রের তরফে করা হয়েছিল। এর জন্য প্রায় ২১৯ কোটি টাকা বরাদ্দ করা হয়। ঘোষণার পর এখনও কাজ শুরু হয়নি রাস্তা সম্প্রসারণের। এমতাবস্থায় পার্লামেন্ট এই রাস্তা সম্প্রসারণ নিয়ে প্রশ্ন করেন বিজেপির রাজ্য সভাপতি। এই রাস্তার কাজ দ্রুত শুরু করার আবেদন তিনি জানিয়েছেন। সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় সড়ক পরিবহণ নীতিন জয়রাম গডকড়ি বলেন, গাজোল-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য এখন পর্যন্ত জমি অধিগ্রহণ সম্পন্ন হয়নি। যার কারণে কাজ এখনও শুরু হয়নি বা কাজ শুরু হতে দেরি হচ্ছে।

রাস্তা সম্প্রসারণ না হওয়ার জন্য রাজ্যকে দায়ী করলেন সুকান্ত (Sukanta Majumdar)

এবিষয়ে সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বলেন, গাজোল-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়ক ৪ অথবা ৬ লেন করার যে ঘোষণা করা হয়েছিল, সেটা কী পর্যায়ে রয়েছে, তা জানতে পার্লামেন্টে কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী কাছে প্রশ্ন করেছিলাম। কিন্তু রাজ্য সরকারের অসহযোগিতার জন্য এখনও জমি অধিগ্রহণ হয়নি। যার ফলে রাস্তা সম্প্রসারণের কাজ দেরি হচ্ছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Sukanta Majumdar

Nitin Gadkari

parliament

South Dinajpur

Road


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর