img

Follow us on

Monday, May 06, 2024

SSC Scam: নিয়োগ দুর্নীতি কাণ্ডে ফের মণীশ জৈনকে তলব সিবিআই-এর

CBI: 'ফাইল পাঠাতেন মণীশ, পার্থ সই করতেন' ! বৃহস্পতিবার নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ শিক্ষাসচিবকে 

img

পার্থ চট্টোপাধ্যায় ও মণীশ জৈন।

  2023-06-14 13:02:28

মাধ্যম নিউজ ডেস্ক: এএসসি নিয়োগ দুর্নীতি-কাণ্ডে (SSC Scam) রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনকে (Manish Jain) আবার তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আগামী কাল, বৃহস্পতিবার কলকাতার সিবিআই দফতর, নিজাম প্যালেসে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। সিবিআই সূত্রে খবর, বিগত কয়েক মাসের তদন্তে মণীশের সম্পর্কে নতুন কিছু তথ্য পাওয়া গিয়েছে। সেগুলির ভিত্তিতেই জিজ্ঞাসাবাদ করা হতে পারে তাঁকে।

ফাইল পাঠাতেন মণীশ 

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বহু বার প্রকাশ্যেই দাবি করেছেন যে, তিনি শিক্ষা দফতরের মন্ত্রী ছিলেন মাত্র। কিন্তু নিয়োগ সংক্রান্ত বিষয়ে তিনি কোনও সিদ্ধান্ত নিতেন না। সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের মুখে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তদন্তকারীদের জানিয়েছেন, তৎকালীন শিক্ষাসচিব তাঁর কাছে নিয়োগ সংক্রান্ত যে ফাইল পাঠাতেন, তাতে তিনি সই করে দিতেন। পার্থের বক্তব্য অনুযায়ী, মণীশ যদি নিয়োগ সংক্রান্ত ফাইল তৎকালীন শিক্ষামন্ত্রীকে পাঠিয়ে থাকেন, তবে কাদের নির্দেশে তিনি তা করতেন, তা খতিয়ে দেখতে চাইছেন তদন্তকারী অফিসাররা।

উপদেষ্টা কমিটি গঠন নিয়ে জেরা

সিবিআই (CBI) সূত্রে খবর, মণীশকে এসএসসি নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটি গঠন নিয়ে জেরা করা হতে পারে। প্রসঙ্গত, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় উপদেষ্টা কমিটির ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে৷ সিবিআই সূত্রে খবর, উপদেষ্টা কমিটির বেশ কিছু নথিপত্রে মণীশের স্বাক্ষর পেয়েছিলেন সিবিআইয়ের গোয়েন্দারা। সে বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। পাশাপাশি তাঁর কাছে জানতে চাওয়া হবে, মূলত কার নির্দেশে কাজ করত এসএসসি নিয়োগের উপদেষ্টা কমিটি। 

আরও পড়ুন: জামিনের আবেদন খারিজ! আলিপুরে পার্থকে ধমক বিচারকের

গত জানুয়ারি মাসে তদন্তকারীরা রাজ্যের শিক্ষা দফতরের সদর কার্যালয় বিকাশ ভবনে হঠাৎই হানা দিয়েছিলেন। ওই দিন বিকাশ ভবনের ছ’তলায় রাজ্যের শিক্ষা সচিব মণীশ জৈনের ঘরে যান সিবিআই আধিকারিকেরা। সেখানে তাঁকে কিছু ক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়। সেই সঙ্গে সংগ্রহ করা হয় কিছু প্রয়োজনীয় নথিও। মঙ্গলবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের তাঁকে নোটিস পাঠানো হয় বলে খবর। প্রসঙ্গত, রাজ্যের শিক্ষা সচিব হওয়ার পাশাপাশি উচ্চ শিক্ষা দফতরেরও প্রিন্সিপাল সেক্রেটারি মণীশ৷

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Partha Chatterjee

cbi

Madhyom

bangla news

ssc scam

Manish Jain

Recruitment scam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর