img

Follow us on

Wednesday, May 01, 2024

Siliguri: গরিবের ফ্ল্যাট পেলেন দাপুটে তৃণমূল নেতার মেয়ে, দুর্নীতি নিয়ে শোরগোল

রেশন-নিয়োগ দুর্নীতির পর এবার ফ্ল্যাট দুর্নীতিতে নাম জড়াল তৃণমূল নেতার, কী হয়েছে জানেন?

img

তৃণমূল নেতা কাজল ঘোষ (বাঁদিকে), এই সেই আবাসন (ডানদিকে) (নিজস্ব চিত্র)

  2024-03-07 17:35:04

মাধ্যম নিউজ ডেস্ক: রেশন-নিয়োগ দুর্নীতির পর এবার ফ্ল্যাট দুর্নীতিতে নাম জড়াল তৃণমূলের। অবৈধভাবে গরিবের ফ্ল্যাট পেলেন তৃণমূলের দোর্দন্ডপ্রতাপ নেতার মেয়ে। শিলিগুড়ি -জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটি (এসজেডিএ) সম্প্রতি গরিব মানুষের জন্য ৪২২ ফ্ল্যাট বন্টনের জন্য লটারি করে। সেই তালিকায় ১৫৫ নম্বরে রয়েছেন শিলিগুড়ির (Siliguri) তৃণমূল নেতা তথা এসজেডিএ'র বোর্ড মেম্বার কাজল ঘোষ।

কাদের জন্য এই ফ্ল্যাট ? (Siliguri)

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের কাছে শিলিগুড়ির (Siliguri) কাওয়াখালিতে  গরিবের জন্য এই ৪২২ টি ফ্ল্যাট এসজেডিএ তৈরি করেছে। তিন লক্ষ টাকা দিয়ে কিনতে হবে এই ফ্ল্যাট। ফ্ল্যাট পাওয়ার শর্ত, আবেদনকারীর নামে কোনও জমি-বাড়ি থাকা চলবে না, মাসিক আয় ১৮ হাজার টাকার কম হতে হবে। সেই তালিকায় কাজল ঘোষের মেয়ের নাম ওঠায় এই ফ্ল্যাট বন্টনে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। কেননা তৃণমূল নেতা কাজল ঘোষ বিপুল সম্পত্তির মালিক।

কে এই কাজল ঘোষ?

বিরোধীদের কথায় শিলিগুড়ি (Siliguri) মহকুমার বিধাননগরের শাহজাহান এই কাজল ঘোষ। শিলিগুড়ি মহকুমা পরিষদের প্রাক্তন বিরোধী দলনেতা। এখন এসজেডিএ' র বোর্ড মেম্বার তিনি। বিধাননগরে পুলিশ প্রশাসন তাঁর কথাতেই চলে। গত কয়েক বছরে নামে- বেনামে বিপুল সম্পত্তি ও টাকার মালিক হয়ে উঠেছেন। মেয়ের ফ্ল্যাট পাওয়া নিয়ে বিতর্কে জড়িয়ে দলের একাংশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেন দাপুটে এই তৃণমূল নেতা। তিনি বলেন, আমি জানতাম না। লটারিতে আমার মেয়ের নাম উঠতে অবাক হয়ে যাই। মেয়েকে দিয়ে লিখিতভাবে জানিয়ে দেওয়া হয়েছে এই ফ্ল্যাট সে নেবে না। আসলে আমার ভাবমূর্তি নষ্ট করতে শিলিগুড়ির কিছু তৃণমূল নেতা এই ষড়যন্ত্র করেছে। সময়ে তা প্রকাশ্যে আনব।

 এসজেডিএ কর্তৃপক্ষ কী সাফাই দিলেন?

কাজল ঘোষের মেয়ে যে  ইনকাম সার্টিফিকেট জমা দিয়েছেন তা কে  দিয়েছেন? এই প্রশ্নে আবেদনপত্র স্ক্রুটিনি কমিটির ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। এসজেডিএ কোনওভাবে দায় এড়াতে পারে না বলে ওয়াকিবহাল মহলের মত। এসজেডিএ'র চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী বলেন, কাজল ঘোষের মেয়ে লিখিতভাবে জানিয়েছেন তিনি ফ্ল্যাট নেবেন না। এমনটা হওয়ার দায় সরকারি আধিকারিকদের, যারা আবেদনপত্র স্ক্রুটিনি করেছেন। আর  লটারি  হলেও আমরা এখনও ফ্ল্যাটের চাবি কাউকে দিইনি। ফিজিক্যাল ভেরিফিকেশনে অনিয়ম ধরা পড়লে তাঁর নাম বাদ যাবে।

 কী বলছে বিজেপি?

বিজেপির শিলিগুড়ি (Siliguri) সাংগঠনিক জেলার সভাপতি অরুণ মণ্ডল বলেন, তৃনমূল দুর্নীতিগ্রস্ত দল। সবেতেই দুর্নীতি। এটা হওয়ারই ছিল। তৃণমূল ক্ষমতায় আসার পর এসজেডিএ'তে  ২০০ কোটি টাকার দুর্নীতি হয়েছিল। তার সঠিক তদন্ত হয়নি। লটারি করে যে তালিকা হয়েছে তা নিরপেক্ষভাবে যাচাই করা হোক। আমাদের আশঙ্কা, এরকম আরও অনেক তৃণমূল নেতা মন্ত্রীর কাছের লোকদের ফ্ল্যাট পাইয়ে দেওয়া হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

Trinamool Congress

West Bengal

Siliguri

bangla news

Bengali news

tmc leader

SJDA

Flat Scam


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর