img

Follow us on

Thursday, May 02, 2024

Sheikh Shahjahan: শাহজাহানের গোপন ডায়েরির খোঁজ পেল ইডি! জানেন কী রয়েছে তাতে?

ED: ইডির হাতে শাহজাহানের সাদা খাতা! তাতেই কি কালো টাকার হিসেব লিখে রাখতেন সন্দেশখালির বাদশা?

img

শাহজাহানের গোপন ডায়েরি পেল ইডি।

  2024-04-05 14:58:44

মাধ্যম নিউজ ডেস্ক: সন্দেশখালির বেতাজ  বাদশা শাহজাহান শেখের (Sheikh Shahjahan) হিসেবের খাতার সন্ধান পেল ইডি। শাহজাহান, তাঁর কর্মচারী, ঘনিষ্ঠদের জেরা করেই এই ডায়েরির খোঁজ পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই ডায়েরি থেকে অনেক প্রশ্নের উত্তর মিলতে পারে বলে মনে করছে ইডি। 

কী রয়েছে শাহজাহানের ডায়েরিতে

ইডি সূত্রে খবর, শাহজাহানের (Sheikh Shahjahan) বিরুদ্ধে যে সমস্ত দুর্নীতির অভিযোগ উঠেছে, ব্যাঙ্কের নথিতে তার হিসেব নেই। অভিযোগ, গ্রামবাসীদের জমি দখল করে নিয়ে তা বিক্রি করে সেই টাকা চিংড়ির ব্যবসার মাধ্যমে সাদা করতেন শাহজাহান। ফলে সরকারি ভাবে কোনও নথিতে ‘কালো’ টাকার হিসেব ছিল না। অথচ, শাহজাহানের মেয়ের সংস্থা সাবিনা এন্টারপ্রাইজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৩৭ কোটি টাকার লেনদেনের হিসেব মিলেছে বলে দাবি কেন্দ্রীয় সংস্থার। তা হলে সেই টাকার হিসেব কোথায় রাখতেন শাহজাহান? কাকে কত টাকা দিচ্ছেন, কার কাছ থেকে কত টাকা পাচ্ছেন, কত টাকা পাওয়া বাকি, কী করে হিসাব করতেন? জেরা করে তারই উত্তর পেয়েছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: রেপো রেট নিয়ে বড় ঘোষণা! টানা সাতবার সুদের হার অপরিবর্তিত রাখল আরবিআই

একাধিক সাদা খাতার সন্ধান

ইডি সূত্রের দাবি, এক নয়, একাধিক সাদা খাতায় এই বেআইনি কারবারের হিসেব লিখে রাখা হত। কখনও শাহজাহান নিজে কখনও বা তাঁর বিশ্বস্ত কর্মচারীরা ওই খাতার হিসেব রাখতেন। ইতিমধ্যে সন্দেশখালি কাণ্ডের মূল অভিযুক্ত শাহজাহানের (Sheikh Shahjahan) দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছেন তদন্তকারীরা। এছাড়াও আরও অন্তত ১৫ টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের ওপর নজর রাখছেব তদন্তকারীরা। ইডির দাবি, শাহজাহানের এই সাদা খাতায় অনেক প্রশ্নের উত্তর মিলতে পারে। এই ডায়েরি থেকে শাহজাহানের বিপুল সম্পত্তির বিষয়ে একাধিক তথ্য মিলতে পারে বলে অনুমান। ইডি হেফাজত থেকে মেডিক্যাল পরীক্ষার জন্য জোকা ইএসআই হাসপাতালে যাওয়ার পথে শুক্রবার সকালেও শাহজাহান তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।  এদিন জোকার সামনে শাহজাহানকে দেখে ক্ষোভ প্রকাশ করেন সাধারণ মানুষ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

Sandeshkhali

Sheikh Shahjahan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর