img

Follow us on

Wednesday, May 15, 2024

Sandeshkhali Incident: শাহজাহানের সঙ্গে সম্পর্ক! সন্দেশখালিকাণ্ডে উত্তম-শিবুকে জেরা করতে চায় ইডি

Sheikh Shahjahan: শাহজাহানের দুই সঙ্গী উত্তম-শিবুকে হেফাজতে চায় ইডি

img

সন্দেশখালির ঘটনায় শাহজাহানের দুই সঙ্গী উত্তম-শিবুকে জেরা করতে চায় ইডি।

  2024-03-04 18:31:21

মাধ্যম নিউজ ডেস্ক: সন্দেশখালি-কাণ্ডে (Sandeshkhali Incident) শেখ শাহজাহানের (Sheikh Shahjahan) ঘনিষ্ঠ উত্তম সর্দার ও শিবু হাজরাকে জেরা করতে চায় ইডি। এলাকায় শাহজাহানের ‘ডান হাত’ হিসাবেও পরিচিত ছিলেন উত্তম ও শিবু। তাঁদের বিরুদ্ধেও জমি হাতিয়ে নেওয়া থেকে নারী নির্যাতন সহ বিভিন্ন অভিযোগে সরব হয়েছিলেন  সন্দেশখালির বাসিন্দারা। উত্তম ও শিবুর কোটি টাকার সম্পত্তির আভাসও পেয়েছে ইডি। 

ইডির সন্দেহ

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ইতিমধ্যেই পুলিশের হাতে ধৃত উত্তম সর্দার ও শিবু হাজরাকে নিজেদের হেফাজতে নেওয়ার বিষয়ে দিল্লির ইডি সদর দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন রাজ্যের অফিসাররা। লিগ্যাল সেলের সঙ্গেও আলোচনা করছেন ইডি আধিকারিকরা। আলোচনা করা হয়েছে রাজ্য পুলিশের সঙ্গেও । ইডির দাবি, উত্তম সর্দার এবং শিবুর হাজরার সম্পত্তির খতিয়ানের তথ্য যাচাই করার পর রেশন দুর্নীতি কাণ্ডে শেখ শাহজাহানকে নিজেদের হেফাজতে পেতে তাদের সুবিধা হবে। উত্তম ও শিবু দুজনেই শেখ শাহজাহানের কতটা ঘনিষ্ঠ ছিলেন, সেই তথ‌্যও সংগ্রহ করতে চায় তদন্তকারীরা। 

আরও পড়ুন: "দারুন বলেছেন", মুইজ্জুর উদ্দেশে করা জয়শঙ্করের মন্তব্যের প্রশংসায় বিগ বি

শাহজাহান যোগ

সন্দেশখালির (Sandeshkhali Incident) শেখ শাহজাহানের বিরুদ্ধে ইতিমধ্যেই সরাসরি মামলা দায়ের করেছে ইডি। সেই সূত্র ধরে, শাহজাহানের টাকার লেনদেনের খোঁজে তাঁর ঘনিষ্ঠ ব্যবসায়ীদের বাড়ি ও অফিসে ইডি তল্লাশিও চালিয়েছে ৷ একইসঙ্গে শেখ শাহজাহানের বিরুদ্ধে উত্তর ২৪ পরগনার ন্যাজাট থানায় হওয়া মোট চারটি মামলা বর্তমানে কেন্দ্রীয় তদন্তকারীদের নজরে আছে। ইডির সন্দেহ, শাহজাহান বিভিন্ন বেসরকারি সংস্থা এমনকী, ভুয়ো সংস্থার মাধ‌্যমেও একাধিক দুর্নীতির টাকা পাচার করেছেন। ইডির বিশ্বাস,  শাহজাহানের নামে ও বেনামে বিভিন্ন ব‌্যবসা এবং টাকা লেনদেনের তথ‌্যও জানে তাঁর দুই সঙ্গী উত্তম ও শিবু।  ইতিমধ্যেই শেখ শাহজাহানের তদন্তভার নিয়েছে সিআইডি। ভবানী ভবনে তদন্তকারীরা ধৃত তৃণমূল নেতাকে দফায় দফায় জেরা করছে। আর সেই জেরার মুখে প্রাথমিকভাবে ঔদ্ধত্য দেখালেও ধীরে ধীরে ভোলবদলাতে শুরু করেছেন সন্দেশখালির ‘বাঘ’! তদন্তে সহযোগিতা করছেন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ED

sandeshkhali incident

Sheikh Shahjahan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর