img

Follow us on

Sunday, May 05, 2024

Amitabh Bachchan: "দারুন বলেছেন", মুইজ্জুর উদ্দেশে করা জয়শঙ্করের মন্তব্যের প্রশংসায় বিগ বি

S Jaishankar: "বুলি’রা বিপদে ৪৫০ কোটি ডলারের অর্থ সাহায্য করে না!", মলদ্বীপের উদ্দেশে কী বললেন বিদেশমন্ত্রী?

img

অমিতাভ বচ্চন ও বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

  2024-03-04 17:19:00

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতিবেশী দেশগুলির সঙ্গে ভারতের সম্পর্ক নিয়ে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের (S Jaishankar) সম্প্রতি করা এক মন্তব্যের প্রশংসা করলেন বিগ-বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। সম্প্রতি দিল্লিতে একটি বই প্রকাশের অনুষ্ঠানে যোগ দেন বিদেশমন্ত্রী৷ সেখানে তাঁকে প্রশ্ন করা হয় যে ভারতীয় উপমহাদেশ এবং ভারত মহাসাগর অঞ্চলে বুলি হিসাবে ভারত কাজ করছে কি না । সেই প্রশ্নের উত্তরে আঞ্চলিক উত্তেজনার মধ্যেও ভারতের সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জয়শঙ্কর।

অমিতাভের প্রশংসা

জয়শঙ্করের (S Jaishankar) কথার সঙ্গে সম্মতি প্রকাশ করে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) সোশাল মিডিয়ায় লেখেন, "ওয়াহ!! ভালো বলেছেন স্যার ৷" বিগ বি-র এই পোস্টের পরই সোশাল মিডিয়ায় ঝড় উঠেছে ৷ একাধিক প্রতিক্রিয়া এসেছে ৷ কেউ কেউ আবার বিগ বি রাজনীতিতে যোগদান করছেন বলে অনুমান করেছে । আবার অনেকে জয়শঙ্করকে দেশের সেরা কূটনীতিক এবং বিদেশমন্ত্রীদের মধ্যে একজন হিসাবে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন । তবে এই প্রথম নয়, আগেও প্রধানমন্ত্রী থেকে অন্যান্য রাজনৈতিক ব্যক্তিত্বদের ভিডিয়ো শেয়ার করতে দেখা গিয়েছে অমিতাভকে ৷

প্রতিবেশীদের পাশে ভারত

ভারত যেহেতু বেশি শক্তিধর দেশ, তাই তারা কি মলদ্বীপকে “বুলি” বা হেনস্থা করছে? এমনটাই প্রশ্নের মুখে পড়তে হয়েছিল বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে (S Jaishankar)। স্পষ্ট ভাষায় বিদেশমন্ত্রী জানিয়ে দেন,  “ক্ষমতাশালী, হেনস্থাকারী দেশ বিপদের সময় প্রতিবেশীদের ৪.৫ বিলিয়ন ডলারের সাহায্যে করে না। নিজের দেশে কোভিডের প্রকোপ থাকা সত্ত্বেও অন্য দেশে ভ্যাকসিন সরবরাহ করে না কিংবা নিজেদের নিয়মে পরিবর্তন এনে খাদ্য, জ্বালানি বা সারের চাহিদা পূরণ করে কারণ বিশ্বের অন্য কোনও প্রান্তে যুদ্ধের জেরে সাধারণ মানুষের জীবন জটিল হয়ে গিয়েছে।” প্রতিবেশী দেশগুলির কঠিন সময়ে ভারত কীভাবে তাদের পাশে থেকেছে এবং সাহায্য করেছে, তা তুলে ধরেন বিদেশমন্ত্রী। প্রতিবেশী দেশগুলির সঙ্গে যোগাযোগ ব্যবস্থাও উন্নত করে তোলার উদাহরণ দেন তিনি।  বলেন, “ব্যবসা-বাণিজ্যের যে হার রয়েছে, যা বিনিয়োগ রয়েছে, তাতে খুব খুব ভাল গল্প বলা যায়। শুধুমাত্র নেপাল বা বাংলাদেশ নয়, শ্রীলঙ্কার সঙ্গে, এমনকী আমি বলব মলদ্বীপের সঙ্গেও সুসম্পর্ক রয়েছে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

s jaishankar

Madhyom

bangla news

Amitabh Bachchan

india maldives relation


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর