img

Follow us on

Sunday, May 05, 2024

Recruitment Scam: “কোনও ডেট আমি বলছি না”, চাকরি প্রার্থীদের আশায় জল ব্রাত্যর

“কোনও ডেট আমি বলছি না”, কেন বললেন ব্রাত্য?

img

ব্রাত্য বসু ও চাকরি প্রার্থীরা।

  2023-12-22 21:55:29

মাধ্যম নিউজ ডেস্ক: শুক্রবারের বারবেলায় বিকাশ ভবনে ব্রাত্যর সঙ্গে বৈঠক হল এসএলএসটির চাকরিপ্রার্থীদের (Recruitment Scam)। বৈঠক হয়েছে ঘণ্টা দেড়েক ধরে। বৈঠকে উপস্থিত ছিলেন এসএসসির চেয়ারম্যান এবং প্রিন্সিপাল সেক্রেটারিও।

কী বললেন শিক্ষামন্ত্রী   

বৈঠক শেষে যখন চাকরি প্রার্থীরা বের হলেন, তখন তাঁদের চোখেমুখে স্পষ্ট উচ্ছ্বাসের ছাপ। তাঁরা বলেন, “আমরা আশাবাদী। শীঘ্রই নিয়োগপত্র হাতে পাব। বাড়ি ফিরতে পারব, সেই আশা করছি।” তাঁরাই জানান, ১লা ফেব্রুয়ারি জট কাটতে পারে। যদিও শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সাফ জানান, “নির্দিষ্ট কোনও দিনক্ষণ আমি এখনই বলতে চাইছি না, বলতে পারছি না।” তিনি বলেন, “ওঁরা একটা দাবি করেছেন। ওঁরা চাইছেন ১ ফেব্রুয়ারির মধ্যে যদি বিষয়টা শেষ করা যায়। কিন্তু, আমরা তো কোনও নির্দিষ্ট দিনের কথা বলতে পারি না। তবে মুখ্যমন্ত্রী চাইছেন দ্রুত বিষয়টা হোক। আজকের আলোচনা সদর্থক হয়েছে। কুণাল ঘোষ উদ্যোগ নিয়েছেন। শেষ পর্যন্ত চাকরি দেবে স্কুল সার্ভিস কমিশন। আমার কাজটা মূলত এদের মাঝখানে একজন কো-অর্ডিনেটরের মতো।”

কী বললেন চাকরিপ্রার্থী

ব্রাত্যর উল্টো (Recruitment Scam) সুর শোনা গেল এক চাকরিপ্রার্থীর গলায়। তিনি বলেন, “আমরা একটা ডেডলাইন চেয়েছিলাম। তা পেয়েছি। ১ ফেব্রুয়ারি। আশা করছি, তার মধ্যে একটা কার্যকরী জায়গায় পৌঁছে যাব। নিয়োগের বিজ্ঞপ্তি ১ ফেব্রুয়ারির মধ্যেই পেয়ে যাব বলে আশা করছি। মাননীয় মুখ্যমন্ত্রীর সে রকম একটা নির্দেশ এসেছে বলে আমরা এ রকম একটা তারিখ পেয়েছি।” পরে ব্রাত্য বলেন, “আন্দোলনকারীদের দাবির মান্যতা আছে, পার্টি থেকে উদ্যোগ নেওয়া হয়েছে। শেষ পর্যন্ত আইনি পন্থা ঠিক রেখে স্কুল সার্ভিস কমিশন নিয়োগপত্র দেবে। স্বচ্ছভাবেই নিয়োগ হবে। তবে নির্দিষ্ট কোনও দিনের কথা হয়নি। নির্দিষ্ট কোনও দিনক্ষণ আমি এখনই বলতে চাইছি না, বলতে পারছি না। তবে নিয়োগ নিয়ে আমি আশাবাদী।”

আরও পড়ুুন: তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব চরমে, দলের বিধায়ককেই গ্রেফতারের দাবি অর্জুন অনুগামীদের!

এক হাজার দিনেরও বেশি সময় ধরে ধর্মতলায় গান্ধী মূর্তির পাদদেশে নিয়োগের দাবিতে আন্দোলন করে চলেছেন চাকরি প্রার্থীরা। দিন কয়েক আগে এই আন্দোলনকারীদের মধ্যেই এক মহিলা চাকরি প্রার্থী মাথার চুল কেটে প্রতিবাদ জানান। সেদিন আন্দোলন মঞ্চে উপস্থিত ছিলেন বাম নেতা বিমান বসু, বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ। পরে হাজির হন তৃণমূল নেতা কুণাল ঘোষ। ওই মঞ্চ থেকেই রাজ্যের শিক্ষামন্ত্রীর সঙ্গে ফোনে কথা (Recruitment Scam) বলেছিলেন তিনি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Bratya Basu

Madhyom

bangla news

Bengali news

Recruitment scam

slst

news in bengali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর