img

Follow us on

Sunday, May 05, 2024

Recruitment Scam: যন্ত্রণার হাজার দিন! ধর্মতলায় ন্যাড়া হয়ে প্রতিবাদ মহিলা চাকরিপ্রার্থীর

SLST Job Seekers Protest: 'আর কী করলে চাকরি পাব?' মাথা ন্যাড়া করে মহিলা চাকরিপ্রার্থীর প্রশ্ন মুখ্যমন্ত্রীকে

img

মাথা ন্যাড়া করে প্রতিবাদ চাকরিপ্রার্থীদের।

  2023-12-09 16:31:36

মাধ্যম নিউজ ডেস্ক: হাজার দিন হয়ে গেল চাকরি প্রার্থীদের আন্দোলন। শীত, গ্রীষ্ম, বর্ষা তাঁরা রাস্তায় বসে রয়েছেন। পুজো, দীপাবলি, ইদ বা বড়দিন তাঁদের কাটছে আন্দোলন করেই। হকের চাকরির জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁরা। বিভিন্ন সময়ে আন্দোলনের বিভিন্ন পন্থা অবলম্বন করতে দেখা গিয়েছে তাঁদের। আজ, শনিবার, আন্দোলনের ১০০০ দিনের মাথায় ধর্মতলার ধর্না মঞ্চে এসএলএসটি চাকরি প্রার্থীরা নিজেদের পাওনা চাকরির জন্য ন্যাড়া হলেন। এদিন হকের চাকরির দাবিতে রাস্তাতেই মাথা ন্যাড়া করতে দেখা গেল এক মহিলা আন্দোলনকারীকে। লজ্জার এই ছবি দেখল বহু লড়াইয়ের সাক্ষী থাকা এই শহর।

চাকরিপ্রার্থীদের অভিযোগ 

এদিন মাথা মুড়িয়ে কান্নায় ভেঙে পড়েন ওই মহিলা চাকরিপ্রার্থী। কান্নাভেজা গলায় মহিলা চাকরিপ্রার্থী জানান, তিনি এমএ পাশ করেছেন। বিএডও পাশ করেছেন। চাকরির পরীক্ষায় উত্তীর্ণও হয়েছেন। তারপরও চাকরি মেলেনি। তাঁর কথায়, “বাড়িতে বৃদ্ধ মা, বাবা, অসুস্থ ছেলে। চাকরির আশায় টানা ১ হাজার দিন ধরে প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত অবস্থান মঞ্চে আসছি। কিন্তু আর পারছি না। বাধ্য হয়ে মাথা ন্যাড়া করলাম। মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চাই। জানতে চাই, কী করলে হকের চাকরি পাব?” নিয়োগের দাবিতে গত এক হাজার দিন ধরে রাস্তায় বসে আন্দোলন করছেন এসএলএসটি-র নবম-দশম এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীরা৷ ২০১৬ সালে এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়৷ কিন্তু প্যানেলের তালিকাভুক্ত হয়েও এই চাকরিপ্রার্থীদের নিয়োগ হয়নি বলে অভিযোগ৷

আরও পড়ুন: রানিমার পারিবারিক বিয়েতে ব্যস্ত রাজ্য, তাই চাষিদের দুঃখে নজর নেই, তোপ শুভেন্দুর

মুখ্যমন্ত্রীকে প্রশ্ন আন্দোলনকারীদের

চাকরির দাবিতে কখনও প্রেস ক্লাবের সামনে, কখনও সল্টলেকের সেন্ট্রাল পার্কের সামনে অবস্থান বিক্ষোভ চালিয়ে গিয়েছেন এই চাকরিপ্রার্থীরা৷ বর্তমানে তাঁরা ধর্মতলার কাছে গান্ধিমূর্তির নিচে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন৷ এর আগেও আন্দোলনের বিভিন্ন পর্যায়ে প্রশাসন এবং মুখ্যমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করতে নানা কর্মসূচি নিয়েছেন চাকরিপ্রার্থীরা৷ কিন্তু কাজের কাজ হয়নি৷ মেলেনি কাঙ্খিত নিয়োগ পত্র। এক চাকরিপ্রার্থীর কাতর আবেদন, “মুখ্যমন্ত্রী আপনি উত্তরবঙ্গে রয়েছেন সাংস্কৃতিক অনুষ্ঠানে। আপনার পারিবারিক বিবাহ অনুষ্ঠানে। আমাদের এই আন্দোলন যদি দেখে থাকেন তাহলে আগামিকালই আমাদের ধর্না মঞ্চে আসুন। আপনাকে আমাদের নিয়োগ দিতেই হবে।” 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Madhyom

Kolkata

bangla news

Recruitment scam

slst

Dharmatala

Job Seekers Protest


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর