img

Follow us on

Saturday, May 18, 2024

Arambagh: আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়োগ দুর্নীতি, দিনভর অবস্থানে কোভিড যোদ্ধারা

Arambagh: 'আরামবাগ হাসপাতালে টাকার বিনিময়ে নিয়োগ চলছে', বিস্ফোরক বিজেপি বিধায়ক

img

হাসপাতালে অবস্থানে কোভিড যোদ্ধারা (নিজস্ব চিত্র)

  2023-08-08 19:26:28

মাধ্যম নিউজ ডেস্ক: আরামবাগ (Arambagh) মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অস্থায়ী কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে হাসপাতাল চত্বরেই  অবস্থান বিক্ষোভ কোভিড কর্মীদের। হাসপাতাল চত্বরে দিনভর তাঁরা অবস্থান বিক্ষোভে বসেন। নিয়োগের দাবিতে তাঁরা সরব হন।

বিক্ষোভকারীদের কী বক্তব্য?

আরামবাগে (Arambagh) নতুন যে মেডিক্যাল কলেজ হয়েছে তাতে ৩৫০ জন কর্মী নেওয়া হবে ধাপে ধাপে। সেই কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে ই টেন্ডার পাওয়া ঠিকাদারি সংস্থা। বিক্ষোভকারীদের বক্তব্য, করোনার সময় হাসপাতালে হয়ে কাজ করেছি। আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল, মেডিক্যাল কলেজে কর্মী নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। কিন্তু, আমাদের না জানিয়েই কর্মী নিয়োগ করা হচ্ছে। পাশাপাশি এই নিয়োগে দুর্নীতিরও অভিযোগ উঠেছে। তাই বর্তমান পরিস্থিতিতে আমাদের আন্দোলন করা ছাড়া কোনও উপায় নেই। আরামবাগ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অস্থায়ীভাবে কর্মী নিয়োগ চলছে। কিন্তু, আমাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে না। অথচ কোভিড পরবর্তী পরিস্থিতিতে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল  আরামবাগ মেডিকেল কলেজ ও হাসপাতালে অস্থায়ী কর্মী নিয়োগ হলে কোভিড যোদ্ধাদের নিয়োগের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে। কিন্তু,কেউ কথা রাখেনি। তাই বাধ্য হয়ে এদিন আরামবাগ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে কাজের দাবিতে মিছিল ও অবস্থানে বসে কোভিড যোদ্ধারা।

কী বললেন বিজেপি নেতৃত্ব?

বিজেপি বিধায়ক মধুসূদন বাগ বলেন, শিক্ষাক্ষেত্রে নিয়োগে দুর্নীতি হয়েছে। এবার স্বাস্থ্যক্ষেত্রেও নিয়োগ দুর্নীতি শুরু হয়েছে। যারা টাকা দিয়েছে তারা আরামবাগের (Arambagh) ওই হাসপাতালে কাজ পাচ্ছেন, আর যারা টাকা দিতে পারছেন না, তারা কাজ থেকে বঞ্চিত হচ্ছেন। স্বাভাবিকভাবে কোভিড যোদ্ধারা টাকা দিতে পারেননি বলে তাদের কাজ দেওয়া হচ্ছে না।

হাসপাতাল কর্তৃপক্ষের কী বক্তব্য?

আরামবাগ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ রমাপ্রসাদ রায় বলেন, এই বিষয়টির সঙ্গে কলেজের কোনও সম্পর্ক নেই। ই টেন্ডারের মাধ্যমে অস্থায়ী কর্মী নিয়োগ করবে ঠিকাদার সংস্থা। ই টেন্ডারের মাধ্যমে বরাত পেয়েছে তারা। এসডিও, বিডিও  থেকে শুরু করে  প্রশাসনের সকলকে জানিয়ে ই টেন্ডার দেওয়া হয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Arambagh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর