img

Follow us on

Sunday, May 12, 2024

Jalpaiguri: রিয়েল লাইফের 'টুয়েলভথ ফেল'! জলপাইগুড়ির এসপি-র কাহিনী জানলে চমকে উঠবেন

জলপাইগুড়ির পুলিশ সুপারের চাষি থেকে আইপিএস হয়ে ওঠার কাহিনী জানেন?

img

জলপাইগুড়ির পুলিশ সুপার খন্ড বহালে উমেশ গণপত (সংগৃহীত ছবি)

  2024-01-13 15:11:27

মাধ্যম নিউজ ডেস্ক: পরিচালক বিধু বিনোদ চোপড়ার 'টুয়েলভথ ফেল' সিনেমাটি দেশবাসীর মন জয় করেছেন। 'টুয়েলভথ ফেল' মনোজ শর্মা নামে এক পড়ুয়ার আইপিএস অফিসার হওয়ার জীবন কাহিনিকে রিল লাইফে ফুটিয়ে তুলেছেন। আরও এক আইপিএস অফিসারের জীবন কাহিনিও কম বর্ণময় নয়। বরং তিনিই হলেন রিয়েল লাইফের 'টুয়েলভথ ফেল' অফিসার। তাঁর নাম খন্ড বহালে উমেশ গণপত। তিনি জলপাইগুড়ির (Jalpaiguri) পুলিশ সুপার। মনের মধ্যে অদ্যম ইচ্ছা আর লেগে থাকার মানসিকতা থাকলে সাফল্য আসবেই। আর সেটাই প্রমাণ করেছেন।

চাষি থেকে আইপিএস হয়ে ওঠার কাহিনী

জলপাইগুড়ির (Jalpaiguri) পুলিশ সুপার খন্ড বহালে উমেশ গণপতের বাড়ি মহারাষ্ট্রের মাহিরাভনি গ্রামের বাসিন্দা। খন্ড বহালে উমেশ গণপত দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ইংরেজিতে ২১ পেয়েছিলেন। সেই কারণে তিনি উত্তীর্ণ হতে পারেননি। পড়াশোনা ছেড়ে বাবার সঙ্গে দুধ বিক্রি শুরু করেন, মন দেন চাষ-আবাদে। ভেবে নিয়েছিলেন, এটাই তাঁর ভবিতব্য। কিন্তু, নিজের ইচ্ছের জোরে নিজেই জীবনের মোড় ঘুরিয়ে দিলেন তিনি। দুবছরের মাথায় দুধ বিক্রি, চাষাবাদ ছেড়ে ঘুরে দাঁড়ান তিনি। নতুন করে তিনি পড়াশুনা শুরু করেন। ভালোভাবেই তিনি দ্বাদশ শ্রেণি পাশ করেন। ফলে, আরও প়়ড়ার জন্য তিনি কলেজে ভর্তি হন। সেখানেও তিনি ভালোভাবে গ্র্যাজুয়েশন সম্পূর্ণ করেন। এরপরই তিনি চাকরির পরীক্ষার জন্য সোজা সিভিল সার্ভিস পরীক্ষায় বসেন। আর তাতে উত্তীর্ণ হয়ে আইপিএস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। পুলিশ অফিসার হিসেবে বিভিন্ন দায়িত্ব সামনে মাঠে চাষ করা সেই যুবক এখন জলপাইগুড়ি পুলিশের এসপি-র দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

ব্যর্থতা থেকে সাফল্যের চূড়ায় ওঠার গল্প শোনান পুলিশ সুপার (Jalpaiguri)

প্রশাসনিক কাজ সামলে সময় পেলেই গণপত চলে যান ছাত্রছাত্রীদের কাছে। তাঁদের সঙ্গে সময় কাটান। নিজের জীবনের ব্যর্থতা থেকে সাফল্যের চূড়ায় ওঠার গল্প শোনান তিনি। সকলের উদ্দেশে তাঁর বার্তা, ছোটখাটো ব্যর্থতার জন্য হতাশ না হয়ে সকলকে উদ্বুদ্ধ করার চেষ্টা করি।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Maharastra

IPS

Jalpaiguri

twelfth fail

SP of Jalpaiguri


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর