img

Follow us on

Wednesday, May 22, 2024

TMC: পুনর্নির্বাচনের দিনও বোমাবাজি, ভোটারদের ভোট দিতে বাধা, অভিযুক্ত তৃণমূল

North Dinajpur: ইসলামপুরে পুনর্নির্বাচনের দিনেও তৃণমূলের সন্ত্রাস, চলল বোমাবাজি

img

এলাকায় বোমাবাজির পর ঘটনাস্থলে পুলিশ (নিজস্ব চিত্র)

  2023-07-10 15:00:01

মাধ্যম নিউজ ডেস্ক: পুনর্নির্বাচনের দিনও বোমাবাজি। সাধারণ ভোটারদের ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল (TMC) আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সোমবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের মাটিকুন্ডা- ২ গ্রাম পঞ্চায়েতের ১২০ নম্বর বুথে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ইসলামপুর থানার পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বোমাবাজির ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। ধৃতদের ইসলামপুর থানায় নিয়ে আসা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরে ভোটাররা ভোট দিতে আসে।

বোমাবাজি করে বুথে আসতে ভোটারদের বাধা দিল কারা?

এই জেলার ইসলামপুর মহকুমার বিভিন্ন জায়গায় গত ৮ জুলাই শনিবার পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে ভোট লুট, মারামারি, বোমাবাজি সহ ব্যাপক সন্ত্রাসের অভিযোগ ওঠে। একইসঙ্গে মাটিকুন্ডা- ২ গ্রাম পঞ্চায়েতের ১২০ নম্বর বুথেও ভোটলুট হয় বলে অভিযোগ। বিরোধী দলগুলি এই বুথে পুনরায় নির্বাচনের দাবি তুললে প্রশাসনের পক্ষ থেকে এই বুথে ফের ভোটের ব্যবস্থা করা হয়। তবে, সোমবার সকাল থেকেই তৃণমূল (TMC) আশ্রিত দুষ্কৃতীরা আগ্নেয়াস্ত্র নিয়ে এলাকায় দাপাদাপি করে এবং ভোটারদের ভোট দিতে যেতে বাধা দেয় বলে অভিযোগ। ভোটারদের ভয় দেখাতে এলাকায় বোমাবাজিও করা হয় বলে অভিযোগ ওঠে। বিরোধী দলের পক্ষ থেকে প্রশাসনকে অভিযোগ জানালে ঘটনাস্থলে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  পরবর্তী সময়ে কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে সাধারণ ভোটাররা ভোট দিতে আসেন। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী।

কী বললেন নির্দল প্রার্থী?

নির্দল প্রার্থী আমিরুদ্দিন বলেন, রবিবার রাত থেকেই ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তৃণমূল (TMC) আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখিয়েছে। সোমবার সকালে এলাকায় বোমাবাজি করেছে। ফলে, ভোটাররা ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েন। পরে, পুলিশ প্রশাসনের কাছে আমরা অভিযোগ জানাই। এখন ভোট দেওয়া শুরু হয়েছে।

কী বললেন তৃণমূল (TMC) নেতৃত্ব?

যদিও তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল (TMC) নেতৃত্ব। তৃণমূল প্রার্থী আনন্দ সিংহ বলেন, কোথাও কোনও বোমাবাজি, ভয় দেখানো হয়নি। কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে ভালই ভোট হচ্ছে। তৃণমূলের নামে অকারণে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

repoll 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর