img

Follow us on

Wednesday, May 01, 2024

Ram Navami 2024: রাম নবমীতে অশান্তি, এনআইএ তদন্ত দাবি শুভেন্দু-দিলীপের

"অশান্তি ঠেকাতে ব্যর্থ মমতা!", তোপ শুভেন্দু-দিলীপের 

img

শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষ (সংগৃহীত ছবি)

  2024-04-18 14:53:08

মাধ্যম নিউজ ডেস্ক: মুর্শিদাবাদে রাম নবমীর (Ram Navami 2024) মিছিলে হামলার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দায়ী করলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। ঘটনায় দিলীপ ঘোষ ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দুজনেই এনআইএ তদন্তের দাবি তুলেছেন। এই মর্মে রাজ্যপালকে চিঠিও দিয়েছেন শুভেন্দু।

বিমানবন্দরে কী বললেন শুভেন্দু?

এদিনই দমদম বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি দাবি করেন, ‘শক্তিপুরে পারমিশন পাওয়া মিছিলের ওপর ইট বর্ষণ হয়েছে। পুলিশের উপরেও হয়েছে। প্রায় ২০ জনের বেশি আহত, মাইনর সহ। কাল রাতে পূর্ব মেদিনীপুরের এগরাতেও মিছিলের ওপর হামলা করা হয়েছে। এর জন্য দায়ী মমতা ব্যানার্জি। আমি কাল রাতেই রাজ্যপালকে মেইল করেছি। বলেছি আপনি এই দুটো জায়গা ভিজিট করুন এবং এনআইএ তদন্তের জন্য সরকারকে অ্যাডভাইস করুন’।

সমাজমাধ্যমের পাতায় কী লিখলেন বিরোধী দলনেতা?

সোশ্যাল মিডিয়ায় এক বার্তায় শুভেন্দু অধিকারী লেখেন, 'পশ্চিমবঙ্গ জুড়ে বিভিন্ন স্থানে বুধবার ব্যাহত হয় রামনবমীর একাধিক শোভাযাত্রা। এই সব মিছিলে আক্রমণ করা হয়েছিল। মুখ্যমন্ত্রীর উস্কানিমূলক বক্তৃতার কারণেই দুষ্কৃতীরা এই হামলা চালায়। তাঁরা মুখ্যমন্ত্রীর বক্তব্যেই আশ্বস্ত হয়েছিল যে আইন প্রয়োগকারী সংস্থা তাদের বিরুদ্ধে পদক্ষেপ করবে না। রামনবমী নিয়ে মুখ্যমন্ত্রীর অবস্থান হল-এটি একটি দাঙ্গার দিন।'

দিলীপের দাবি এনআইএ তদন্তের

এই ঘটনায় কেন্দ্রীয় এজেন্সির তদন্ত দাবি করেছেন বর্ধমান দুর্গাপুর (Bardhaman Durgapur) লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। বর্ধমানের অফিসার্স কলোনির মাঠে প্রাতর্ভ্রমণ করেন এদিন বিজেপি নেতা। তারপর বীরহাটা বাজারের সামনে চা চক্র অনুষ্ঠানে অংশ নেন। সেখানে তিনি বলেন, ‘‘মুর্শিদাবাদে (Murshidabad) রাম নবমীর শোভাযাত্রায় ইট, পাথর, বোমা মারার চেষ্টা হয়েছিল। আমি বলেছিলাম যারা এই ধরনের বদমায়েশি করত, তারা আর করবে না এটা। কিন্তু কয়েকদিন ধরে মমতা বন্দ্যোপাধ্যায় “দাঙ্গা দাঙ্গা” বলে, বিশেষ করে মুসলিম সম্প্রদায়কে উস্কাবার চেষ্টা করেছেন। অনেকবার করিয়েছেন। তার প্ররোচনায় পা দিয়ে বদনাম হয়েছে। আমি বলছি মুসলমান সমাজের দাঙ্গা করার দরকার নাই। তাঁরা বুঝতে পেরেছেন ভারতবর্ষে মোদির রাজত্বে মিলেমিশে থাকতে হবে, উন্নয়ন করতে হবে, সুখে থাকতে হবে। তাঁরাও উন্নয়নের সব সুবিধা পেয়েছেন। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনীতি হল হিন্দু-মুসলিম ভাগাভাগি করে ইলেকশন জেতা।’’

শক্তিপুরে অশান্তি

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সমস্ত ভিডিও পোস্ট করা হয়েছে তাতে দেখা যাচ্ছে রাম নবমীর (Ram Navami 2024) শান্তিপূর্ণ মিছিলে আশপাশের বাড়ি থেকে পাথর ছোড়া হচ্ছে। মুর্শিদাবাদের শক্তিপুরে রাম নবমীর মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় এলাকায়। শক্তিপুর হাইস্কুল মোড়ের কাছে রাম নবমীর শোভাযাত্রায় দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। রাম নবমীর মিছিলটি যখন একটি মসজিদের সামনে দিয়ে যাচ্ছিল, তখনই নাকি হামলা চালানো হয়েছিল। ঘটনার জেরে উত্তেজনা বাড়তে দেখে জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের শেল ছুড়তে হয় পুলিশকে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

ramnavami

Mamata Banerjee

Kolkata

Dilip Ghosh

West Bengal

Bengali news

Murshidabad

madhyom news

news in bengali

ram navami 2024

Cummunal Tension

 loksabha election 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর