img

Follow us on

Wednesday, May 01, 2024

Raju Bista: "কেন্দ্র টাকা দিলেও তৃণমূলের দুর্নীতির জন্য জল পাচ্ছেন না মানুষ", বিস্ফোরক রাজু বিস্তা

দুর্নীতি নিয়ে তৃণমূলকে তুলোধনা করলেন বিজেপি প্রার্থী রাজু বিস্তা

img

প্রচারে রাজু বিস্তা (নিজস্ব চিত্র)

  2024-04-04 18:42:59

মাধ্যম নিউজ ডেস্ক: জনগণের থেকে ট্যাক্স (Tax) নিয়ে জনগণকে জল না দিলে রাজ্য জনস্বাস্থ্য কারিগরি (PHE) দফতরের ইঞ্জিনিয়ারদের ওপর আইনের ডান্ডা চলবে। বৃহস্পতিবার শিলিগুড়ি (Siliguri) মহকুমার ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া ফাঁসিদেওয়ার (Fasidewa) গ্রামীণ এলাকায় জনসংযোগ যাত্রা করেন দার্জিলিংয়ের বিজেপি প্রার্থী বিদায়ী সাংসদ রাজু বিস্তা (Raju Bista)। ভোট প্রচারে এলাকাবাসী মুখে জলের কষ্টের কথা শোনার পর রাজু বিস্তা PHE ইঞ্জিনিয়ারদের এই ভাষায় সতর্ক করেন।

কেন একথা বললেন রাজু বিস্তা?

এদিন ভোট প্রচারে ফাঁসিদেওয়া ব্লকের চটহাট, লেউসিপাকুরি, জালাসনিজনমতারা সহ বিস্তীর্ণ এলাকা চষে বেড়ান রাজু বিস্তা। প্রায় প্রতিটি জায়গাতেই বাসিন্দারা বিদায়ী সংসদের কাছে এলাকার দীর্ঘদিনের পানীয় জলের সমস্যার(Water Scarcity)  কথা তুলে ধরেন। একথা শোনার পর রাজু বিস্তার বলেন, “গ্রামের ঘরে ঘরে জল পৌঁছে দেওয়ার জন্য কেন্দ্র সরকার প্রয়োজনীয় টাকা রাজ্যের তৃণমূল সরকারকে দিয়েছে। কিন্তু সেই টাকায় দুর্নীতি (Scam) হয়েছে। PHE ইঞ্জিনিয়াররা মানুষের ঘরে জল পৌঁছে দেননি। তাই আমি বলছি  জনগণের টাকায় জনগণকে জল দিতে হবে।  তা নাহলে ওই ইঞ্জিনিয়ারদের উপর আইনের ডান্ডা চলবে। আমি যতটা ভদ্র ভাবে কথা বলি কাজের ক্ষেত্রে তার থেকে আরও বেশি কঠোর পদক্ষেপ করি।”

আরও পড়ুন: "সন্দেশখালির দোষীদের সারা জীবন জেলেই কাটাতে হবে," কোচবিহারে কড়া হুঁশিয়ারি মোদির

 গরু চুরি নিয়েও সরব বিজেপি প্রার্থী

ভারত-বাংলাদেশ সীমান্ত (Border) লাগোয়া ফাঁসিদেওয়ার গ্রামগুলিতে প্রতিদিনই গরু চুরির (Cattle Smugling) অভিযোগ রয়েছে। প্রায় প্রতি রাতেই গৃহস্থের গোয়াল থেকে গরু চুরি হয়ে যাচ্ছে।  এদিন প্রচারে বিদায়ী সাংসদকে  গ্রামবাসীরা তাদের এই সমস্যার কথাও জানান। এ প্রসঙ্গে রাজু বিস্তা বলেন,  “প্রতিদিনই ফাঁসিদেওয়ার এই ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে গরু চুরি হয়। পুলিশ এর সঙ্গে যুক্ত না থাকলেই এটা সম্ভব নয়। যেভাবে গরু চুরি সহ অন্যান্য চুরির ঘটনা বেড়েই চলেছে তাতে এই জেলাকে চুরির জেলা হিসেবে ঘোষণা করতে হবে। তাই পুলিশ প্রশাসনকে আমি এ ব্যাপারে সতর্ক করছি, গরু চুরি বন্ধ করার ব্যাপারে নিরপেক্ষ ভূমিকা নেওয়ার জন্য।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

West Bengal news

bangla news

Darjeeling

raju bista

BJP candidate

madhyom news

Fasidewa

no water

water scarcity

hot weather no water

News in India


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর