img

Follow us on

Thursday, May 23, 2024

Nusrat Jahan: আদালতের নির্দেশ মেনে সশরীরে হাজিরা তৃণমূলের নুসরতের, সঙ্গে ছিলেন যশও

ফ্ল্যাট প্রতারণা মামলায় আদালতে হাজিরা নুসরতের...

img

নুসরত জাহান। ফাইল ছবি।

  2024-01-20 20:01:34

মাধ্যম নিউজ ডেস্ক: আদালতের নির্দেশ মেনে শনিবার সশরীরে হাজিরা দিলেন সাংসদ তৃণমূলের নুসরত জাহান (Nusrat Jahan)। এদিন আলিপুর আদালতে হাজিরা দেন তিনি। ১৬ জানুয়ারি আলিপুর জজ কোর্ট নির্দেশ দিয়েছিল, আদালতে নুসরতকে হাজিরা দিতে হবে সশরীরে।

সশরীরে হাজিরার নির্দেশ

আলিপুর আদালত তাঁকে সশরীরে হাজিরা দেওযার নির্দেশ দিয়েছিল। নিম্ন আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে আলিপুর জজ কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের তারকা সাংসদ। সেখানে নিম্ন আদালতের রায়ই বহাল রাখে জজ কোর্ট। সেই নির্দেশ মেনেই এদিন আদালতে হাজিরা দেন তৃণমূল নেত্রী। তাঁর সঙ্গে আদালতে গিয়েছিলেন অভিনেতা যশ দাশগুপ্তও। যশকে পাশে নিয়েই আদালতে আইনজীবী মারফত বন্ড দেন নুসরত।

প্রতারণায় অভিযুক্ত নুসরত

টাকা নিয়েও রাজারহাটে ফ্ল্যাট না দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল নেত্রী নুসরতের (Nusrat Jahan) বিরুদ্ধে। একটি ব্যাঙ্কের কর্মীদের কাছ থেকে ফ্ল্যাট দেওয়ার নামে টাকা নেয় সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড। এই সংস্থার ডিরেক্টর ছিলেন নুসরত। ২০১৩-১৪ সালে ৪২৯ জনের কাছ থেকে পাঁচ লক্ষ পঞ্চান্ন হাজার টাকা করে নেয় ওই সংস্থা। সব মিলিয়ে সংস্থার আয়ের অঙ্ক দাঁড়ায় ২৩ কোটি ৮০ লক্ষ ৯৫ হাজার টাকা। অভিযোগ, টাকা দেওয়ার পরেও গত ন’ বছরে কেউ ফ্ল্যাট পাননি। তাঁদের টাকায় নুসরত নিজে একটি ফ্ল্যাট কেনেন বলে অভিযোগ। তার পরেই আদালতের দ্বারস্থ হন প্রতারিতরা।

আরও পড়ুুন: রাম মন্দির উদ্বোধনের আগে নজরুলগীতির ভিডিও পোস্ট প্রধানমন্ত্রীর!

অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে কলকাতা পুলিশ ও ইডির গোয়েন্দারা। নুসরতকে তলব করে ইডি। গত সেপ্টেম্বরে সিজিও কমপ্লেক্সে তৃণমূলের তারকা নেত্রীকে প্রায় সাড়ে ছ’ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রশ্ন-বাণ সামলে বেরিয়ে সাংবাদিক বৈঠকে নুসরত জানান, অভিযোগ যখন করা হয়, তার ঢের আগেই সংশ্লিষ্ট সংস্থা ছেড়ে দেন নুসরত। তাঁর দাবি, ওই কোম্পানি থেকে ঋণ বাবদ টাকা নিয়েছিলেন তিনি। পরে শোধ করে দিয়েছেন ঋণের টাকা। ব্যাঙ্কের সব নথিও তাঁর কাছে রয়েছে বলে জানিয়েছিলেন তৃণমূল নেত্রী। যদিও সংস্থার ডিরেক্টর রাকেশ সিংহ জানান, নুসরতকে (Nusrat Jahan) কোনও ঋণ দেননি তাঁরা।

 

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

alipur court

news in bengali

Nusrat Jahan

flat fraud case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর